ইন্দ্রাণীর মুখোমুখি কার্তি

২০১৫ সাল থেকে এই জেলেই রয়েছেন ইন্দ্রাণী। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তির বিরুদ্ধে সিবিআইয়ের প্রধান অস্ত্র ইন্দ্রাণীর বয়ানই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৮ ০৩:৩৬
Share:

অবিচল: বাইকুল্লা জেল থেকে বেরিয়ে আসছেন কার্তি। ছবি: পিটিআই।

শিনা বরা হত্যা মামলায় মূল অভিযুক্ত এবং প্রাক্তন মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায়ের স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের মুখোমুখি বসিয়ে জেরা করতে দিল্লি থেকে মুম্বইয়ে উড়িয়ে আনা হল কার্তি চিদম্বরমকে। বিমানবন্দর থেকে সোজা মুম্বইয়ের বাইকুল্লা জেলে নিয়ে যাওয়া হয় তাঁকে। রবিবার দুপুরে সেখানেই দু’জনকে মুখোমুখি বসায় সিবিআই।

Advertisement

২০১৫ সাল থেকে এই জেলেই রয়েছেন ইন্দ্রাণী। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তির বিরুদ্ধে সিবিআইয়ের প্রধান অস্ত্র ইন্দ্রাণীর বয়ানই। মুম্বইয়েরই আর্থার রোড জেলে রয়েছেন পিটার। সিবিআই সূত্রে খবর, পরে সেখানেও নিয়ে যাওয়া হবে কার্তিকে।

আজ বাইকুল্লা মহিলা জেলের একটি ঘরে নিয়ে আসা হয় ইন্দ্রাণীকে। সেখানে আগে থেকেই কার্তিকে নিয়ে উপস্থিত ছিলেন ছয় সিবিআই অফিসার। জেলের কোনও কর্মীকে ওই ঘরে ঢুকতে দেওয়া হয়নি। দুই মহিলা কনস্টেবল ও এক পুরুষ অফিসারকে বাইরে পাহারায় রাখা হয়েছিল। গোটা প্রশ্নোত্তর পর্ব রেকর্ড করে রাখা হয়েছে। প্রায় তিন ঘণ্টা ধরে চলে জেরা। দুপুর সওয়া তিনটেয় কার্তিকে নিয়ে সিবিআই-কর্তারা ফের মুম্বই বিমানবন্দরের দিকে রওনা হন।

Advertisement

ম্যাজিস্ট্রেটকে দেওয়া জবানবন্দিতে ইন্দ্রাণী জানিয়েছিলেন, তাঁদের আইএনএক্স মিডিয়াকে বেশ কিছু সুযোগসুবিধা পাইয়ে দেওয়ার বদলে বড় অঙ্কের ঘুষ চেয়েছিলেন কার্তি। ইডি-র কাছে ইন্দ্রাণী-পিটার দু’জনেই দাবি করেন, চিদম্বরম অর্থমন্ত্রী থাকাকালীন তাঁরা নর্থ ব্লকে গিয়ে দেখা করেছিলেন। চিদম্বরম তাঁদের কার্তির কাছে পাঠান। চার দফায় ৭ লক্ষ ডলার কার্তির চারটি সংস্থাকে ‘ঘুষ’ দেওয়া হয়েছিল, দাবি ইন্দ্রাণীর। ওই অর্থ হাতবদলের জোরদার পেতেই এই জেরা বলে সিবিআই সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন