বাঁদুরে টুপিতে সিবিআই দফতরে ঢুকলেন কে? রহস্য শিলঙে

সন্ধ্যায় ফের গাড়ির পিছনের সিটে দুই সিবিআই অফিসারের মাঝে বসে এক জনকে বেরোতে দেখা যায়। তাঁর মুখ ঢাকা ছিল না। কিন্তু জল্পনা কমেনি। কেউ কেউ বলেন, ইনি শিবনারায়ণ দাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলং শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫১
Share:

শিলং সিবিআই দফতরের সামনে কড়া প্রহরা।—ছবি পিটিআই।

মঙ্গলবার সকালে কাচ তোলা গাড়ির ভিতরে বাঁদুরে টুপিতে মুখ ঢেকে এক জন ঢুকেছিলেন ওকল্যান্ডের সিবিআই অফিসে। শুরু হয় জল্পনা, কে তিনি!

Advertisement

সন্ধ্যায় ফের গাড়ির পিছনের সিটে দুই সিবিআই অফিসারের মাঝে বসে এক জনকে বেরোতে দেখা যায়। তাঁর মুখ ঢাকা ছিল না। কিন্তু জল্পনা কমেনি। কেউ কেউ বলেন, ইনি শিবনারায়ণ দাস। যাঁর হাত ধরে অর্থ লগ্নি সংস্থার ব্যবসায় নেমেছিলেন সারদা-কর্তা সুদীপ্ত সেন। ‘সিলিকন’ নামে লগ্নি সংস্থার এই মালিককে এক সময় সিবিআই গ্রেফতারও করেছিল। বুধবার সকালে শিবনারায়ণের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমি কলকাতাতেই রয়েছি।’’

তা হলে কে এলেন, কে গেলেন!

Advertisement

সিবিআই সূত্র বলছে, সকালে বাঁদুরে টুপি পরে যিনি ঢুকেছিলেন, তিনি কলকাতা থেকে আসা সংস্থারই এক অফিসার। গত ক’দিনে শিলঙের হাড় হিম করা বাতাসের দাপটে তাঁর ঠান্ডা লেগেছে। তাই মঙ্গলবার বাঁদুরে টুপি পরেন। বিভিন্ন নিউজ চ্যানেলে জল্পনা শুরু হওয়ার পরে বাঁদুরে টুপি খুলেই দফতর ছাড়েন তিনি। সন্ধেবেলায় গাড়িতে বসা যাঁকে ঘিরে জল্পনা, তিনি ভুবনেশ্বর থেকে আসা এক অফিসার বলে সিবিআই সূত্রের দাবি। তারা জানাচ্ছে, কুণাল ঘোষ ছাড়া আর কাউকে রাজীব কুমারের মুখোমুখি বসাতে শিলঙে আনা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন