সাফল্য জানাতে কেন্দ্রের চিঠি বিমান যাত্রীদের

সামনেই লোকসভা ভোট। ইতিমধ্যেই প্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। এ বার ভোট জেতার অস্ত্র হিসেবে দেশের বিমান পরিবহণ পরিষেবাকে ব্যবহার করতে চলেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার।

Advertisement

সংবাদ সংস্থা     

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫১
Share:

প্রতীকী ছবি।

সামনেই লোকসভা ভোট। ইতিমধ্যেই প্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। এ বার ভোট জেতার অস্ত্র হিসেবে দেশের বিমান পরিবহণ পরিষেবাকে ব্যবহার করতে চলেছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। বিমানমন্ত্রী সুরেশ প্রভু ইতিমধ্যেই বিমান সংস্থাগুলিকে অনুরোধ করেছেন, তারা যেন অন্তর্দেশীয় রুটে যাতায়াত করা প্রতিটি যাত্রীকে চিঠির মাধ্যমে বিমান পরিবহণ ক্ষেত্রে সরকারের সাফল্য এবং উদ্যোগকে তুলে ধরে।

Advertisement

গত ২০ ফেব্রুয়ারি অন্তর্দেশীয় সব ক’টি যাত্রিবাহী বিমান সংস্থার কাছে এই সংক্রান্ত একটি নির্দেশিকা পৌঁছেছে। সঙ্গে রয়েছে সুরেশ প্রভুর লেখা একটি চিঠি। ওই চিঠিতেই মন্ত্রী অনুরোধ করেছেন, গত ৫০ মাসে বিমান মন্ত্রকের সাফল্যগুলি যাত্রীদের কাছে তুলে ধরতে।

প্রতিদিন ক’জন যাত্রীর কাছে সংস্থাগুলি চিঠি পাঠাচ্ছে, তার তালিকাও মন্ত্রককে নিয়মিত জানানোর কথা বলা হয়েছে। মন্ত্রকের সাফল্য তুলে ধরে যে চিঠিটি যাত্রীদের পাঠানোর কথা, তাতে রয়েছে মন্ত্রী সুরেশ প্রভুর ছবি। সেখানে বলা হয়েছে, ‘প্রিয় যাত্রী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির নেতৃত্বে এই দেশ আর্থিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে বিপুল সাফল্য পেয়েছে। গত ৫০ মাসে অসামরিক বিমান পরিবহণও বাদ পড়েনি’।

Advertisement

এর পরেই বিমান পরিবহণ ক্ষেত্রে এই সরকারের কী কী সাফল্য

তা বিস্তারিত ভাবে লেখা হয়েছে। মোদী সরকারের উদ্যোগে নতুন কী কী প্রকল্প রূপায়িত হয়েছে, তার বর্ণনাও দেওয়া হয়েছে। আগামী পাঁচ

বছরে বিমান পরিষেবা উন্নয়নে সরকারের কী পরিকল্পনা, তা-ও যাত্রীদের জানানো হচ্ছে। চিঠিতে বলা হয়েছে। ২০১৮ সালে ১,৩৯০ লক্ষ যাত্রী অন্তর্দেশীয় রুটে যাতায়াত করেছেন। ২০১৭ সালে সেই সংখ্যাটাই ১১৭২ লক্ষ ছিল। গত এক বছরে যাত্রী সংখ্যা প্রায় উনিশ শতাংশ বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন