National News

কাপড়ের টুকরো দিয়ে ফাটল মেরামত! ভুল ভাঙাতে আসরে রেল

রেলের তরফে এক বিবৃতি দিয়ে বলা হয়, লাইনের যে জায়গায় ফাটল ধরা পড়ে সেই জায়গা চিহ্নিত করার জন্য সাধারণত রঙ ব্যবহার করা হয়। কিন্তু প্রবল বৃষ্টির কারণে ওই রং ধুয়ে যাচ্ছে।”

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০১৮ ১৬:৩৫
Share:

এই ছবিই ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ছবি সৌজন্য টুইটার।

ভাঙা রেললাইনকে এক টুকরো কাপড় দিয়ে বাঁধার চেষ্টা করছেন এক রেলকর্মী।মুম্বইয়ের এমনই একটি ভিডিও ভাইরাল হওয়ার পরই নড়েচড়ে বসেন মধ্য রেল কর্তৃপক্ষ। এর ব্যাখ্যা দিতে তড়িঘড়ি ময়দানেও নামতে হয় তাঁদের।

Advertisement

ঠিক কী হয়েছিল?

মুম্বই সুবার্বান-এর গোবান্দি এবং মানখুর্দ স্টেশনের মাঝে রেললাইনে ফাটল ধরেছিল মঙ্গলবার সন্ধ্যায়। আধঘণ্টার মধ্যে সেই ফাটল ঠিকও করে দেওয়া হয়। মেরামতির সময় দেখা যায় এক রেলকর্মী ওই ফাটলের জায়গায় এক টুকরো কাপড় বেঁধে দিচ্ছেন। সেটারই একটি ভিডিয়ো তুলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে দাবি করা হয়, ফাটল মেরামতিতে কাপড়ের টুকরো ব্যবহার করছে রেল!

Advertisement

আরও পড়ুন: ফি বাকি, ৫ ঘণ্টা বেসমেন্টে ১৬ শিশুকে আটকে রাখল দিল্লির স্কুল

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পরই রেলের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। প্রশ্ন ওঠে যাত্রীদের নিরাপত্তা নিয়েও। ভিডিয়োটি মধ্য রেল কর্তৃপক্ষের নজরে আসামাত্রই তড়িঘড়ি ভুল ভাঙাতে নেমে পড়েন তাঁরা। রেলের তরফে এক বিবৃতি দিয়ে বলা হয়, লাইনের যে জায়গায় ফাটল ধরা পড়ে সেই জায়গা চিহ্নিত করার জন্য সাধারণত রঙ ব্যবহার করা হয়। কিন্তু প্রবল বৃষ্টির কারণে ওই রং ধুয়ে যাচ্ছে। তাই জায়গাটি চিহ্নিত করতে কাপড়ের টুকরো ব্যবহার করা হয়েছিল। এখানে নিরাপত্তার বিষয়টি নিয়ে কোনও ভাবেই আপস করেনি রেল।” গোটা বিষয়টি নিয়ে ভুল বার্তা যাচ্ছে বলেও জানিয়েছে রেল। যদিও সমীপ জাভেরি নামে এক যাত্রী অধিকার কর্মী গোটা বিষয়টি নিয়ে তদন্তের দাবি তুলেছেন রেলওয়ে নিরাপত্তা কমিশনের কাছে।

আরও পড়ুন: বৃষ্টি হলেই বেহাল! মুম্বই নিয়ে ক্ষুব্ধ আদালতও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন