B Tech Chaiwali

ভ্যালেন্টাইন্স দিবসে যুগলদের ছাড় নয়, চা, কফিতে কাদের ছাড় দিচ্ছেন এই ‘চাওয়ালি’?

ভ্যালেন্টাইন্স দিবসকে প্রেমের দিবস ভাবতে পারেন না ফরিদাবাদের ‘চাওয়ালি’ ভর্তিকা সিংহ। উদযাপনও করেন না।

Advertisement

সংবাদ সংস্থা

ফরিদাবাদ শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০০
Share:

পুলিশকর্মী এবং জওয়ানদের জন্য বিশেষ ছাড় দিচ্ছেন ফরিদাবাদের ‘চাওয়ালি’। ছবি: ইনস্টাগ্রাম।

রেস্তরাঁ থেকে শপিং মল— ভ্যালেন্টাইন্স দিবস উপলক্ষে সর্বত্র ছাড় আর ছাড়। তবে ফরিদাবাদের ‘চাওয়ালি’ বিক্রিবাট্টা বাড়ানোর জন্য সেই পথে হাঁটেননি। ১৪ ফেব্রুয়ারি তাঁর কাছে ‘কালা দিবস’। তাই কোনও যুগল নয়, সেনা আর পুলিশকর্মীদের চা, কফিতে ছাড় দিচ্ছেন তিনি।

Advertisement

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছিল জঙ্গিরা। শহিদ হয়েছিলেন প্রায় ৪০ জন জওয়ান। সেই কথা মনে রেখেই ভ্যালেন্টাইন্স দিবসকে প্রেমের দিবস ভাবতে পারেন না ফরিদাবাদের ‘চাওয়ালি’ ভর্তিকা সিংহ। উদযাপনও করেন না। তিনি জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি নয়, ১৮ ফেব্রুয়ারি শিবরাত্রির দিন উদযাপন করবেন তিনি।

১৪ ফেব্রুয়ারি ভর্তিকা যে গ্রাহকদের একেবারেই ছাড় দিচ্ছেন না, তা নয়। জওয়ান এবং সেনাকর্মীদের চা এবং কফিতে ছাড় দিচ্ছেন তিনি। তবে দেখাতে হবে পরিচয়পত্র। কেন ভ্যালেন্টাইনস দিবসে যুগলদের জন্য কোনও ছাড় দিচ্ছেন না ভর্তিকা? জবাবে তিনি বলেন, ‘‘ওঁরা তো এমনিতেই বছরের বাকি দিন অনেক খরচ করে। ১৪ ফেব্রুয়ারিতেও করুক। কি যায় আসে!’’ ভর্তিকার এই ভিডিয়ো এখন ভাইরাল সমাজমাধ্যমে। এর আগে তাঁর চা তৈরির ভিডিয়োও ভাইরাল হয়েছিল।

Advertisement

ভর্তিকা বিটেকের ছাত্রী। নিজের কিছু করতে চান। সে কারণে ফরিদাবাদে চায়ের দোকান শুরু করেছিলেন তিনি। সমাজমাধ্যমে ‘বিটেক চা-ওয়ালি’ নামে পরিচিত ভর্তিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন