Chhota Rajan

বুকিকে হত্যার চেষ্টা, ১০ বছরের যাবজ্জীবন ছোটা রাজনের

পাঁচ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রাজনকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ১৭:৩০
Share:

ছোটা রাজন। ফাইল চিত্র।

বুকি অজয় গোসালিয়াকে গুলি করার মামলায় ছোটা রাজনকে ১০ বছরের কারাদণ্ড দিল মুম্বইয়ের বিশেষ আদালত। মঙ্গলবার এই মামলায় ছোটা রাজন এবং তাঁর দুই সঙ্গী নিকম এবং সতীশ কালিয়াকে আদালতে তোলা হয়। আদালত রাজনকে দোষী সাব্যস্ত করে। তাঁর সঙ্গীদেরও ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি, পাঁচ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রাজনকে।

২০১৩ সালের ২৮ অগস্ট ৫২ বছরের বুকি গোসালিয়াকে লক্ষ্য করে গুলি চালায় তিন ব্যক্তি। মালাড(পশ্চিম)-এর একটি মল থেকে বেরনোর সময়ই গোসালিয়াকে গুলি করা হয়। গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে যান তিনি।

মামলাটির তদন্তভার নেয় সিবিআই। তদন্তের পর সিবিআই দাবি করে, রাজনের নির্দেশেই গুলি চালানো হয়েছিল। রাজন তার বিশ্বস্ত অনুচর সতীশ কালিয়াকে এই অপারেশনের দায়িত্ব দিয়েছিল বলেও দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

এই মামলায় তিন জনই ওয়ান্টেড ছিলেন। নিকম এবং কালিয়াকে সাংবাদিক জে দে-র হত্যাকাণ্ডে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। গোসালিয়া মামলায় এর পর তিন জনের বিরুদ্ধে চার্জশিট তৈরি করে সিবিআই। ২০১৬-তে ইন্দোনেশিয়ার বালি থেকে ছোটা রাজনকে ভারতে নিয়ে আসে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন