National News

সচিবালয়ের মধ্যেই কেজরীবালের চোখে লঙ্কার গুঁড়ো! গ্রেফতার আক্রমণকারী

নিরাপত্তারক্ষীরা ছুটে গিয়ে অনিল কুমারকে ধরে ফেলেন। পরে তাঁকে গ্রেফতার করে আইপি এস্টেট থানায় নিয়ে যাওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১৬:১৫
Share:

কেজরীওয়ালকে লঙ্কার গুঁড়ো ছুড়ে ধৃত (ডানদিকে)।

এবার লঙ্কা-গুঁড়ো আক্রমণের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। খাস দিল্লির সচিবালয়ের মধ্যে তাঁর দফতরের বাইরেই কেজরীর মুখ লক্ষ্য করে এক ব্যক্তি লঙ্কার গুঁড়ো ছুড়ে মারেন। তাঁকে প্রায় সঙ্গে সঙ্গেই নিরাপত্তরাক্ষীরা ধরে ফেলেন। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

দিল্লির সচিবালয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে মধ্যাহ্নভোজের জন্য কেজরীবাল অফিস থেকে বের হওয়ার সময় তাঁর খুব কাছে চলে আসেন অনীল কুমার শর্মা নামে এক ব্যক্তি। কেজরীবালের সঙ্গে কথা বলার নাম করে তাঁর কাছে চলে যান। কিছু বুঝে ওঠার আগেই তাঁর দিকে লঙ্কার গুঁড়ো ছুড়ে মারেন। আপ সুপ্রিমো প্রতিরোধ করতে গেলে দু’জনের ধস্তাধস্তি হয়। তার জেরে কেজরীবালের চশমা ভেঙে যায় বলেও প্রাথমিক খবরে জানা গিয়েছে।

নিরাপত্তারক্ষীরা ছুটে গিয়ে অনিল কুমারকে ধরে ফেলেন। পরে তাঁকে গ্রেফতার করে আইপি এস্টেট থানায় নিয়ে যাওয়া হয়। তবে কী কারণে কেজরীবালকে এভাবে লঙ্কার গুঁড়ো নিয়ে আক্রমণ করেছেন, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

আরও পড়ুন: আগামী নির্বাচনে লড়বেন না, জানিয়ে দিলেন সুষমা স্বরাজ

আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন

অন্য দিকে সচিবালয়ের মতো কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যেও কীভাবে লঙ্কার গুঁড়ো নিয়ে ওই আততায়ী ভিতরে ঢুকে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই বিষয়টি নিয়েও সচিবালয়ের আধিকারিকরা তদন্ত শুরু করেছেন। কারও গাফিলতি ছিল কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে।

মেঝেয় পড়ে রয়েছে লঙ্কার গুঁড়ো।

আরও পডু়ন: আপনারা শুনানির যোগ্য নন, তথ্য ফাঁসে ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট বলল অলোক-আস্থানা শিবিরকে

আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন

যদিও এই ঘটনার পরই দিল্লি পুলিশের বিরুদ্ধে তোপ দেগেছে আপ নেতৃত্ব। দলের তরফে টুইট করে অভিযোগ তোলা হয়েছে, দিল্লি পুলিশের চূড়ান্ত গাফিলতির জেরেই এই কাণ্ড ঘটেছে।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন