Arunachal Pradesh

Missing Youth in Arunachal Pradesh: অরুণাচলের নিখোঁজ কিশোরকে ভারতীয় সেনার হাতে তুলে দিল চিনা ফৌজ

১৮ জানুয়ারি অরুণাচলপ্রদেশে ভারত-চিনের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় লুংটা জোর থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল মিরাম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৬:৩৫
Share:

ভারতে ফিরে এসেছে মিরাম। ছবি সৌজন্য টুইটার।

গত ১৮ জানুয়ারি সিয়ুংলা থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল বছর সতেরোর মিরাম তারণ। বৃহস্পতিবার তাকে ভারতীয় সেনার হাত তুলে দিল চিন। কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরেন রিজিজু টুইট করেন, ‘কিশোর মিরাম তারণকে ভারতীয় সেনার হাতে তুলে দিয়েছে পিপলস লিবারেশনস আর্মি (পিএলএ)। তাঁর শারীরিক পরীক্ষা করা হচ্ছে।’

বুধবারই রিজিজু জানিয়েছিলেন, অরুণাচলের নিখোঁজ কিশোরকে দ্রুত হস্তান্তরের ব্যবস্থা করছে ভারত সরকার। তার ২৪ ঘণ্টার মধ্যেই ভারতে পৌঁছল মিরাম।

Advertisement

১৮ জানুয়ারি অরুণাচলপ্রদেশে ভারত-চিনের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় লুংটা জোর থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল মিরাম। রাজ্যের বিজেপি সাংসদ তাপির গাও তার পর দিনই দাবি করেন, চিনা সেনারা ওই কিশোরকে অপহরণ করেছে। পরে রাজ্যেরই পাসিঘাটের কংগ্রেস বিধায়ক নিনং এরিং বলেন, পুলিশ সুপার জানিয়েছেন অপহরণের ঘটনাটি ঠিক। এর পরই বিষয়টি নিয়ে হুলস্থুল পড়ে যায়।

ভারতীয় সেনা চিনা সেনার সঙ্গে যোগাযোগ করে। গত ২৩ জানুয়ারি ভারতীয় সেনা জানায়, নিখোঁজ হওয়া কিশোরকে খুঁজে পেয়েছে পিএলএ। তাকে ফিরিয়ে দেওয়ার কাজ চলছে বলে এক বিবৃতিতে জানিয়েছিলেন সেনার জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষবর্ধন পাণ্ডে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন