National News

‘বিদ্রোহী’দের নিয়ে আজকের বৈঠকেও ফল মিলল না

বৃহস্পতিবার ফের এক বার চার ‘বিদ্রোহী’কে নিয়ে বৈঠক করলেন বিচারপতি মিশ্র। মিনিট পনেরোর ওই বৈঠকে হাজির ছিলেন বিচারপতি জাস্তি চেলামেশ্বর, বিচারপতি ক্যুরিয়ান জোসেফ, বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি মদন লোকুর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮ ২০:৫৯
Share:

চায়ে পে চর্চা’র পর মধ্যাহ্নভোজ। কিন্তু, ‘বিবাদ’ মিটল না।

Advertisement

গত শুক্রবার সুপ্রিম কোর্টের চার প্রবীণ বিচারপতি প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করেন। সেই জটিলতা কাটাতে গত সোমবার ওই চার জনকে নিয়ে বৈঠকে বসেন বিচারপতি মিশ্র। কিন্তু, সেই চা-চক্রে কোনও সুরাহা না মেলায় ফের বুধবারও বৈঠকে বসেন তাঁরা। বৈঠক শেষে মধ্যাহ্নভোজেও অংশ নেন সকলে। কিন্তু, তাতেও জট কাটেনি।

এর পর বৃহস্পতিবার ফের এক বার চার ‘বিদ্রোহী’কে নিয়ে বৈঠক করলেন বিচারপতি মিশ্র। মিনিট পনেরোর ওই বৈঠকে হাজির ছিলেন বিচারপতি জাস্তি চেলামেশ্বর, বিচারপতি ক্যুরিয়ান জোসেফ, বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি মদন লোকুর। এ দিনের বৈঠক ফলপ্রসূ হয়েছে কি না, তা যদিও জানা যায়নি। এমনিতে শীর্ষ আদালতে বিভিন্ন মামলার শুনানি পর্ব শুরু হয় সকাল সাড়ে ১০টায়। কিন্তু, এ দিন বৈঠকের জন্য সেই শুনানি পর্ব বন্ধ রাখা হয়।

Advertisement

আরও পড়ুন:

ওদের উচিত শিক্ষা দিন, সীমান্তে জওয়ানদের নির্দেশ বিএসএফ প্রধানের

নজরদারির অস্ত্র আধার, সওয়াল আদালতে

গত ১২ জানুয়ারি রীতিমতো সাংবাদিক বৈঠক ডেকে প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন ওই চার প্রবীণ বিচারপতি। তাঁদের অভিযোগ ছিল, গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর মামলাগুলি বাছাই করে তাঁর পছন্দের জুনিয়র বিচারপতিদেরই দিচ্ছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র। এ ব্যাপারে প্রবীণ বিচারপতিদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। তাঁরা প্রধান বিচারপতি মিশ্রের কাজকর্মের ‘স্বচ্ছতা’ নিয়ে প্রশ্ন তোলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন