UP Student Death

স্কুলের ছাদ থেকে পড়ে মৃত্যু দশম শ্রেণির পড়ুয়ার? সিসিটিভি ফুটেজে রহস্য

গরমের ছুটি সত্ত্বেও ছাত্রীকে স্কুল থেকে ডেকে পাঠানো হয়েছিল বলে অভিযোগ পরিবারের। তাঁদের সন্দেহ, ছাত্রীর উপর অত্যাচার করা হয়েছে। দু’জনকে সন্দেহের তালিকাতেও রেখেছেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৯:০২
Share:

স্কুলের ছাদ থেকে পড়ে গিয়ে ছাত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ। প্রতীকী ছবি।

স্কুলে গিয়ে মৃত্যু হল দশম শ্রেণির এক ছাত্রীর। অভিযোগ, সে স্কুলের ছাদ থেকে পড়ে গিয়েছে। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে তাঁর পড়ে যাওয়ার দৃশ্য। তবে স্কুল কর্তৃপক্ষ ছাদ থেকে পড়ে যাওয়ার তত্ত্ব মানতে নারাজ। তাঁদের দাবি, স্কুলের দোলনা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে ওই ছাত্রীর।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের অযোধ্যার একটি বেসরকারি স্কুলের। শুক্রবার সকাল ৮.৪৫ নাগাদ সেখানে দুর্ঘটনা ঘটে। ছাত্রীর বাবা-মা জানিয়েছেন, স্কুলে গরমের ছুটি চলছিল। তা সত্ত্বেও তাঁদের মেয়েকে স্কুলে ডেকে পাঠানো হয়েছিল। তার পর স্কুল থেকে ফোন করে জানানো হয়, দোলনা থেকে সে পড়ে গিয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দ্রুত হাসপাতালে পৌঁছন দম্পতি। সেখানে গেলে তাঁদের জানানো হয়, চিকিৎসা চলাকালীন তাঁদের মেয়ের মৃত্যু হয়েছে। এর পরেই পুলিশের দ্বারস্থ হন তাঁরা।

Advertisement

অভিভাবকদের অভিযোগ পেয়ে পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তে তারা স্কুলের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে। সেখানে দেখা গিয়েছে, স্কুলের বহুতল থেকে ছাত্রী নীচে পড়ে যাচ্ছে। এর থেকেই পুলিশের অনুমান, দোলনা থেকে হয়তো সে পড়ে যায়নি। বিস্তারিত তদন্ত করে দেখছে পুলিশ।

ছাত্রীর বাবার অভিযোগ, স্কুলের দোলনাটি মাত্র দেড় ফুট উঁচু। সেখান থেকে পড়ে এত আঘাত লাগতে পারে না। তা ছাড়া, ওই ছাত্রীর দেহের নানা অংশে আঘাতের চিহ্ন ছিল বলে দাবি করেছে পরিবার। তার মুখও নাকি ফুলে গিয়েছিল। এ সব দেখে পরিবারের ধারণা, ছাত্রীর উপর অত্যাচার করা হয়েছে।

স্কুলের প্রধান এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। মৃত ছাত্রীর পরিবার পুলিশকে জানিয়েছে, স্কুলের দু’জনকে এই ঘটনার সঙ্গে জড়িত বলে তাদের সন্দেহ। এক জন হলেন স্কুলের আধিকারিক ব্রিজেশ যাদব এবং অন্য জন শিক্ষক অভিষেক কানোজিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন