Boeing

মাঝ আকাশে জানলার কাচে ফাটল, জাপানে মুখ ঘুরিয়ে নেমে এল বিমান, বাঁচলেন যাত্রীরা

শনিবার সাপোরো-নিউ চিটোস বিমানবন্দর থেকে উড়েছিল বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি। গন্তব্য ছিল তোয়ামা বিমানবন্দর। বিমানে ছিলেন ৫৯ জন যাত্রী এবং ছ’জন কর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৪
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

মাঝ আকাশে বিমানের ককপিটের জানলায় ফাটল। যেখান থেকে উড়েছিল, সঙ্গে সঙ্গে সেখানে ফিরিয়ে আনা হল বোয়িং বিমানটিকে। জাপানের অল নিপ্পন সংস্থার একটি বিমানে এই কাণ্ড হয়েছে। দেশের মধ্যেই এক শহর থেকে অন্য শহরে যাওয়ার পথে এই বিপত্তি।

Advertisement

শনিবার সাপোরো-নিউ চিটোস বিমানবন্দর থেকে উড়েছিল বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি। গন্তব্য ছিল তোয়ামা বিমানবন্দর। বিমানে ছিলেন ৫৯ জন যাত্রী এবং ছ’জন কর্মী। বিমান সংস্থার মুখপাত্র জানিয়েছেন, ককপিটের জানলায় মোট চারটি স্তরের কাচ থাকে। সব থেকে বাইরের স্তরের কাচে ফাটল দেখা গিয়েছে। তার পরেই সেটি নিরাপদে ফিরিয়ে আনা হয়। যাত্রীরা সুস্থ রয়েছেন।

গত সপ্তাহে মাঝ আকাশে আলাস্কা এয়ারলাইনস সংস্থার একটি বিমানে জানলার কাচ ভেঙে গিয়েছিল। সেটি ছিল বোয়িং ৭৩৭ বিমান। এর পরেই গত শুক্রবার বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ বিমানগুলিকে বসিয়ে দিয়েছে আমেরিকার বিমান নিয়ামক সংস্থা। সুরক্ষা সংক্রান্ত প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পরেই তা ফের চালানো হবে বলে জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন