IRCTC Catering Services Complaints

স্বাস্থ্যবিধি শিকেয়, প্ল্যাটফর্মের মেঝেতেই চলছে খাবার বিক্রি

গত দু’বছরে খাবার নিয়ে করা সমীক্ষায় কার্যত রেলকে তুলোধোনাকরেছে কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি)। রিপোর্টে প্রশ্ন উঠেছে রেলের ক্যাটারিং নীতি নিয়েও। বলা হয়েছে, ক্যাটারিং-এর মতো গুরুত্বপূর্ণ বিষয় এক বছর রেলের হাতে তো পরের বছর চলে যায়আইআরসিটিসির কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ২২:১৯
Share:

এ ভাবেই স্টেশনের প্ল্যাটফর্মে চলছে নিম্নমানের খাবার বিক্রি।

নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন নিয়ে বারে বারেই কাঠগড়ায় উঠেছে ভারতীয় রেল। যাত্রীদের তরফ থেকেও এসেছে নানা অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: বিরিয়ানিতে টিকটিকি, রেলে কেটারার ছাঁটাই

গত দু’বছরে খাবার নিয়ে করা সমীক্ষায় কার্যত রেলকে তুলোধোনাকরেছে কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি)। রিপোর্টে প্রশ্ন উঠেছে রেলের ক্যাটারিং নীতি নিয়েও। বলা হয়েছে, ক্যাটারিং-এর মতো গুরুত্বপূর্ণ বিষয় এক বছর রেলের হাতে তো পরের বছর চলে যায়আইআরসিটিসির কাছে। ঘন ঘন এই দায়িত্ব পাল্টানোর ছাপ পড়েছে রেলের খাবারে। বাদ যায়নি রাজধানী, পূর্বার মতো দূরপাল্লার ট্রেনও। কখনও দুর্গন্ধযুক্ত নষ্ট খাবার। কখনও খাবারের মধ্যে জবরদস্ত পেরেক।আবার কথনও বিরিয়ানিতে আস্ত টিকটিকি ভাজা! টিকটিকি-বিরিয়ানি! অভিযোগ ভুরি ভুরি।

Advertisement

আরও পড়ুন: মাঝ আকাশে উইন্ডশিল্ডে চিড়, তেহরানে জরুরি অবতরণ ড্রিম লাইনারের

অভিযোগ উঠেছে স্টেশনে ব্যবহৃত প্যাকেটজাত খাবার এবং জল নিয়েও। সম্প্রতি নিম্নমানের খাবার নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, প্ল্যাটফর্মের মেঝেতেই অস্বাস্থ্যকর পরিবেশে চলছে খাবার বিক্রি।

দেখুন সেই ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন