kerala

Lockdown in Kerala: শনি-রবি সম্পূর্ণ লকডাউনের ঘোষণা কেরলে, দৈনিক ৩ লক্ষ নমুনা পরীক্ষার নির্দেশ

প্রতিটি জেলায় সংক্রমণ অনুযায়ী মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকদের।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৯:২৩
Share:

ফাইল চিত্র।

চলতি সপ্তাহের শেষে ২৪ ও ২৫ জুলাই অর্থাৎ আগামী শনি ও রবিবার সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে কেরল সরকার। শুধু তাই নয়, দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানোরও নির্দেশ দেওয়া হয়েছে। দৈনিক ৩ লক্ষ নমুনা পরীক্ষার নির্দেশ দিয়েছে পিনারাই বিজয়ন সরকার।

Advertisement

কেরল সরকার জানিয়েছে, ১২ ও ১৩ জুন যে ভাবে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়েছিল, সে ভাবেই এই মাসে ২৪ ও ২৫ জুলাই সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে প্রতিটি জেলায় সংক্রমণ অনুযায়ী মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকদের। সংক্রমণ কমাতে প্রয়োজন পড়লে স্থানীয় ভাবে বিধিনিষেধে আরও কড়াকড়ি করারও নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১৬ জুলাই থেকে তিন দিনের জন্য বিধিনিষেধে ছাড় ঘোষণা করেছিল কেরল। বকরি ইদ উপলক্ষে এই ছাড়ের ঘোষণা করা হয়। যদিও ১৯ জুলাই এই সিদ্ধান্তের জন্য সুপ্রিম করতে ভর্ৎসনার মুখে পড়ে কেরল সরকার। সুপ্রিম কোর্ট এই সিদ্ধান্তের জন্য বিজয়ন সরকারের জবাব তলব করেছে। সেই সঙ্গে এই ছাড়ের ফলে সংক্রমণ বাড়লে কড়া পদক্ষেপেরও হুঁশিয়ারি দিয়েছে দেশের শীর্ষ আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন