maharastra

Maharashtra: সঙ্ঘ সদরে পরাস্ত পদ্ম! নাগপুর জেলা পরিষদে ৯টি আসন জিতে নিল কংগ্রেস, বিজেপি ২

নাগপুরে পঞ্চায়েত সমিতির ভোটে ২১টি আসনে জিতেছে কংগ্রেস। বিজেপি প্রার্থীরা জিতেছেন ৬টিতে। এনসিপি এবং অন্যেরা ২টি করে আসনে।

Advertisement

সংবাদ সংস্থা

নাগপুর শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ২১:৩৫
Share:

নাগপুরে কংগ্রেসের বিজয়োৎসব। ছবি: টুইটার থেকে নেওয়া।

মহারাষ্ট্রে জেলা পরিষদ এবং ব্লক পঞ্চয়েত সমিতির উপনির্বাচনে জয় পেল শিবসেনা-এনসিপি-কংগ্রেসের জোট ‘মহা বিকাশ আগাড়ি’। সে রাজ্যের শাসকজোটের তুলনায় পিছিয়ে প্রধান বিরোধী দল বিজেপি। পদ্ম-শিবির সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে নাগপুর জেলায়। ঘটনাচক্রে, যেখানে আরএসএস-এর সর্বভারতীয় সদর দফতর।

নাগপুর জেলা পরিষদের ১৬টি আসনের মধ্যে কংগ্রেস একাই এখনও পর্যন্ত ৯টিতে জিতেছে। সহযোগী এনসিপি পেয়েছে ২টি। অন্যদিকে, বিজেপি-র ঝুলিতেও মাত্র ২। নাগপুরে পঞ্চায়েত সমিতির ভোটে ২১টি আসনে জিতেছে কংগ্রেস। বিজেপি প্রার্থীরা জিতেছেন ৬টিতে। এনসিপি এবং অন্যেরা ২টি করে আসনে।

Advertisement

নন্দুরবার জেলা পরিষদে শিবসেনা ৬, কংগ্রেস ৪, এনসিপি ১ এবং বিজেপি ৩টি আসনে জিতেছে। পালঘর, অকোলা, ওয়াসিমের মতো জেলাতেও পিছিয়ে বিজেপি। সামগ্রিক ভাবে জেলা পরিষদে শাসকজোট ৪৬, বিজেপি ২৩ এবং অন্যেরা ১৬টি আসনে জয়ী। পঞ্চায়েত সমিতিতে শাসকজোট ‘মহা বিকাশ আগাড়ি’ ৭৩, বিজেপি ৩৩ এবং অন্যেরা ৩৮টি আসন পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন