Atiq Ahmed

‘ভারতরত্ন দেওয়া হোক শহিদ আতিককে’! দাবি তুলে পুলিশের জালে প্রয়াগরাজের কংগ্রেস নেতা

উত্তরপ্রদেশ পুলিশের ঘেরাটোপের মধ্যে কী ভাবে প্রাক্তন সাংসদ আতিক এবং তাঁর ভাই আশরফকে ৩ আততায়ী গুলিতে ঝাঁঝরা করে দিল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে জাতীয় মানবাধিকার কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

প্রয়াগরাজ শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:৩২
Share:

আতিকের খুন নিয়ে যোগী আদিত্যনাথ সরকারের পুলিশকে নোটিস পাঠিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। ফাইল চিত্র।

উত্তরপ্রদেশ পুলিশের হেফাজতে নিহত আতিক আহমেদকে ভারতরত্ন সম্মান দেওয়ার দাবি উঠল! ‘আতিকের এলাকা’ প্রয়াগরাজের কংগ্রেস নেতা রাজকুমার ওরফে রাজ্জু ভাইয়া সোমবার এই দাবি তুলেছেন। স্থানীয় সূত্রের খবর, আসন্ন পুরভোটে তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

শনিবার রাতে প্রয়াগরাজ হাসপাতাল চত্বরে ৩ আততায়ীর গুলিতে নিহত পাঁচ বারের বিধায়ক এবং এক বারের সাংসদ আতিককে ‘শহিদ’ও বলেছেন রাজকুমার। ঘটনার জন্য উত্তরপ্রদেশ পুলিশকে নিশানা করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ইস্তফাও দাবি করেন তিনি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় রাজকুমারের এই দাবি দেখার পরেই তাঁকে আটক করেছে পুলিশ। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

উত্তরপ্রদেশ পুলিশের ঘেরাটোপের মধ্যে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে কী ভাবে প্রাক্তন সাংসদ আতিক এবং তাঁর ভাই আশরফকে ১২টি বুলেটে ৩ আততায়ী ঝাঁঝরা করে দিল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে সমাজবাদী পার্টি, বিএসপি, কংগ্রেস-সহ উত্তরপ্রদেশের বিরোধী দলগুলি। মঙ্গলবার জাতীয় মানবাধিকার কমিশনের তরফে বিষয়টি নিয়ে যোগীর সরকারের পুলিশের কাছে নোটিস পাঠিয়ে রিপোর্টও তলব করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন