সনিয়ার পুত্রমোহ নিশানা বিজেপির

রাজ্যসভার নির্বাচনে সনিয়ার রাজনৈতিক সচিব আহমেদকে ফের গুজরাত থেকে জিতিয়ে আনতে কংগ্রেস মরিয়া। কিন্তু এ রাজ্যের ৬ জন বিধায়ক সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে ভিড়েছেন। বাকি বিধায়কদের দলে ধরে রাখতে কংগ্রেস তাঁদের কর্নাটকে ‘রিসর্টবন্দি’ করে রেখেছে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ০৩:২৮
Share:

সনিয়া গাঁধী। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

গত ক’দিন কংগ্রেস বলেছে, ৫ থেকে ১০ কোটি টাকার টোপ দিচ্ছে বিজেপি। আজ তারা জানাল, রাজ্যসভা নির্বাচনে গুজরাতের এক-এক জন কংগ্রেস বিধায়কের ভোট কিনতে ১৫ কোটি টাকা দর দিচ্ছে বিজেপি। এই অভিযোগ উড়িয়ে গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী আজ ফের পাল্টা আক্রমণ শানান। তাঁর কথায়, ‘‘সনিয়া গাঁধীর পুত্রমোহের কারণে গোটা দেশে কংগ্রেস ডুবেছে। কারণ, নেতা হিসেবে রাহুল গাঁধীকে খারিজ করে দিয়েছেন দেশবাসী। আর গুজরাতে দলটা ডুবছে আহমেদ পটেলের লোভের কারণে।’’

Advertisement

রাজ্যসভার নির্বাচনে সনিয়ার রাজনৈতিক সচিব আহমেদকে ফের গুজরাত থেকে জিতিয়ে আনতে কংগ্রেস মরিয়া। কিন্তু এ রাজ্যের ৬ জন বিধায়ক সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে ভিড়েছেন। বাকি বিধায়কদের দলে ধরে রাখতে কংগ্রেস তাঁদের কর্নাটকে ‘রিসর্টবন্দি’ করে রেখেছে। আজ বেঙ্গালুরুর ওই রিসর্টে বন্দি বিধায়কদের সাংবাদিকদের সামনে হাজির করে কংগ্রেস। দলের প্রবীণ নেতা শক্তিসিন গোহিল বলেন, ‘‘জিজ্ঞাসা করে দেখুন, কী রকম হুমকি দেওয়া হচ্ছে এঁদের। কিন্তু ১৫ কোটি টাকার টোপ উপেক্ষা করেও এঁরা কংগ্রেসের পাশে রয়েছেন।’’

দলীয় সূত্রের খবর, কংগ্রেসের অন্দরেই নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ তৈরি হয়েছে বলে বিজেপি দাবি করছে। এই দাবি যে ঠিক নয়, তা বোঝাতেই দলের বিধায়কদের এ ভাবে সাংবাদিকদের সমানে প্যারেড করিয়েছেন কংগ্রেস নেতৃত্ব। বোঝাতে চেয়েছেন, বিজেপি ও গুজরাতের বিজয় রূপাণী সরকারের কারণেই রাজ্যে বন্যা পরিস্থিতির মধ্যেও কংগ্রেসের বিধায়কেরা বেঙ্গালুরুতে গিয়ে থাকতে বাধ্য হচ্ছেন। যা নিয়ে আজও কংগ্রেসকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী রূপাণী। আগামিকাল বিকেল পাঁচটার মধ্যে নির্বাচন কমিশনের কাছে কংগ্রেসের তোলা অভিযোগ নিয়ে রিপোর্ট দিতে হবে তাঁর সরকারকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন