আগাম জামিনের আবেদন রুমির

গ্রেফতারি এড়াতে আগাম জামিনের আবেদন জানালেন বড়খোলার কংগ্রেস বিধায়ক রুমি নাথ। এ দিন হাইকোর্টে রুমিদেবীর আইনজীবী আগাম জামিনের আবেদন দাখিল করলেও বিচারপতি ইন্দিরা শাহ শুনানির পরে রায়দান আগামী কাল পর্যন্ত স্থগিত রাখেন। রায় বিপক্ষেই যাচ্ছে ধরে নিয়ে রুমিদেবী পালিয়ে বেড়াচ্ছেন। বন্ধ রেখেছেন মোবাইল ফোনও। দলীয় সূত্রে খবর, গুয়াহাটিতে কয়েক জন নেতার আশ্রয়ে রয়েছেন তিনি। আজ কার-পাস নিয়ে বিধানসভার স্পিকারকে চিঠি পাঠান রুমিদেবী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি ও করিমগঞ্জ শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৫ ০৩:২৭
Share:

Advertisement

গ্রেফতারি এড়াতে আগাম জামিনের আবেদন জানালেন বড়খোলার কংগ্রেস বিধায়ক রুমি নাথ।

Advertisement

এ দিন হাইকোর্টে রুমিদেবীর আইনজীবী আগাম জামিনের আবেদন দাখিল করলেও বিচারপতি ইন্দিরা শাহ শুনানির পরে রায়দান আগামী কাল পর্যন্ত স্থগিত রাখেন। রায় বিপক্ষেই যাচ্ছে ধরে নিয়ে রুমিদেবী পালিয়ে বেড়াচ্ছেন। বন্ধ রেখেছেন মোবাইল ফোনও। দলীয় সূত্রে খবর, গুয়াহাটিতে কয়েক জন নেতার আশ্রয়ে রয়েছেন তিনি। বৃহস্পতিবার কার-পাস নিয়ে বিধানসভার স্পিকারকে চিঠি পাঠান রুমিদেবী। বিধানসভা সূত্রে খবর, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের ওই পাসে গাড়ির মালিকের নাম ও নম্বরে কেন অদল-বদল ঘটানো হয়, তা নিয়ে চিঠিতে কোনও জবাব দেননি। পুলিশ জানিয়েছে, অনিলের সঙ্গে রুমিদেবীর ঘনিষ্ঠতা নিয়ে প্রমাণ তাদের হাতে এসেছে। বিধানসভার স্পিকারকে গাড়ির পাস দেওয়া নিয়ে রুমি যে জবাব দিয়েছেন তা নিয়েও খোঁজখবর নেয় পুলিশ।

গাড়ি চোর চক্রের পাণ্ডা অনিল চৌহানের সঙ্গে নাম জড়ানোয় রুমিদেবীর স্বামী জ্যাকি জাকির ও প্রাক্তন সরকারি দেহরক্ষী বেদব্রত বড়পাত্রগোহাঁইকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। তাঁরা দু’জনই দাবি করেছেন, রুমির সূত্রেই অনিলের সঙ্গে তাঁদের আলাপ। বিধানসভা থেকে অনিলের নামে তিন বার গাড়ির পাসও তৈরি করিয়েছিলেন রুমিদেবী। তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন স্পিকার। রুমিদেবীর সঙ্গে দুরত্ব বজায় রেখে কংগ্রেসও তাঁকে শো-কজ করেছে। এই অবস্থায় গ্রেফতারি অবশ্যম্ভাবী বুঝে দু’দিন ধরে কার্যত পলাতক রুমিদেবী।

এ দিকে, গাড়ি চুরি চক্রের সঙ্গে রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক ইকবাল হুসেনের নাম জড়ানোয় এ দিন ইকবাল সাংবাদিক সম্মেলন করে অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, রুমির সঙ্গেই অনিলের পরিচয় ছিল। সেই সূত্রেই তিনি অনিলকে চিনতেন। যদিও জ্যাকি পুলিশের কাছে দাবি করেছেন, বিয়ের পরে তিনি ও রুমি যখন কৈলাশহরে পালিয়ে ছিলেন তখন ইকবালই অনিলের সঙ্গে তাঁদের পরিচয়
করিয়ে দেন। বিপদের সময় অনিল সাহায্য করার জন্যই পরে তাঁদের ঘনিষ্ঠতা বাড়ে।

জ্যাকি আরও জানিয়েছেন, বিএমডব্লু গা়ডিটি কেনার সময় যথেষ্ট সাহায্য করেছিলেন পাথারকান্দির প্রাক্তন বিজেপি বিধায়ক (পরে এআইইউডিএফে যোগ দেন) কার্তিক সেনা সিন্হা। এমন কী, গাড়ি কেনার প্রথম কিস্তি বাবদ ২ লক্ষ টাকাও কার্তিকই দেন। কার্তিক এ দিন ফোন ধরেননি। ইকবাল দাবি করেন, তিন বছর আগে দিসপুরের বিধায়ক আবাসে রুমিদেবীর ঘরে বসে কথা বলার সময় সস্ত্রীক অনিল সেখানে যান। তখন রুমিদেবী তাঁদের সঙ্গে ইকবালের আলাপ করিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন