জেলাশাসকের কাছে কংগ্রেস প্রতিনিধিরা

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আর্জি জানিয়ে কংগ্রেসের এক প্রতিনিধিদল আজ জেলাশাসক এস বিশ্বনাথনের সঙ্গে দেখা করে। তাঁরা হড়পা বানে ভেসে যাওয়া ৮ শ্রমিকের পরিজনদের ১ লক্ষ টাকা করে আর্থিক সহায়তার দাবি করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৬ ০৩:০১
Share:

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আর্জি জানিয়ে কংগ্রেসের এক প্রতিনিধিদল আজ জেলাশাসক এস বিশ্বনাথনের সঙ্গে দেখা করে। তাঁরা হড়পা বানে ভেসে যাওয়া ৮ শ্রমিকের পরিজনদের ১ লক্ষ টাকা করে আর্থিক সহায়তার দাবি করেন। ঝড়বিধ্বস্ত কাটিগড়ার পরিস্থিতির কথা তুলে ধরে তাঁরা জানান, কয়েক হাজার মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। তাঁদের জন্য টিন, ত্রিপল, পানীয় জল, স্বাস্থ্য পরিষেবার অনুরোধ জানান তাঁরা।

Advertisement

জেলাশাসক বিশ্বনাথন কংগ্রেস প্রতিনিধিদের জানান, হড়পা বানে ভেসে যাওয়া শ্রমিকদের মৃতদেহের সন্ধান না পাওয়া পর্যন্ত সরকারি ভাবে তাঁদের পরিজনদের সাহায্য দেওয়া সম্ভব নয়। তবে মৃতদেহ যেন কোনওমতে বাংলাদেশে চলে যেতে না পারে, সে ব্যাপারে সবাইকে সতর্ক করে দেওয়া দেওয়া হয়েছে। বিশেষ করে, বিএসএফ এবং অভ্যন্তরীণ জল পরিবহণ কর্তাদের কুশিয়ারা নদীতে নজর রাখার জন্য বলেছেন। করিমগঞ্জের জেলাশাসকের সঙ্গেও তিনি এ নিয়ে কথা বলেছেন।

কাটিগড়ার দুর্গতদের ব্যাপারে বিশ্বনাথন জানান, এর মধ্যে ১ হাজার ২০০ গৃহহীনকে ত্রিপল দেওয়া হয়েছে। বিডিও-দের কাছ থেকে রিপোর্ট পেয়ে গেলে মুখ্যমন্ত্রীর টিন বণ্টন প্রকল্প থেকে মঞ্জুরির জন্য লেখালেখি করবেন। কংগ্রেস প্রতিনিধিদলের সামনেই তিনি স্বাস্থ্য বিভাগের যুগ্ম অধিকর্তা ও জনস্বাস্থ্য কারিগরি দফতরের সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ারের সঙ্গে টেলিফোনে কথা বলেন। তাঁদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

Advertisement

জেলা কংগ্রেস সভাপতি কর্ণেন্দু ভট্টাচার্যের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন প্রাক্তন সাংসদ কমলেন্দু ভট্টাচার্য, জেলা কংগ্রেস সাধারণ সম্পাদক কিশোর ভট্টাচার্য, পার্থরঞ্জন চক্রবর্তী, রাজেশ দেব, সিরাজুল আলম লস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন