দায়িত্ব বুঝে নিন রাহুল, দাবি দলে

অনেক হয়েছে, এ বার দায়িত্ব বুঝে নিন রাহুল গাঁধী! এমন দাবি জোরালো হচ্ছে কংগ্রেসের অন্দরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০১৬ ০৩:১৩
Share:

অনেক হয়েছে, এ বার দায়িত্ব বুঝে নিন রাহুল গাঁধী! এমন দাবি জোরালো হচ্ছে কংগ্রেসের অন্দরে।

Advertisement

দু’বছর আগে ‘অব কি বার, মোদী সরকার’-এর ডাক দিয়ে গদিতে বসেছিলেন নরেন্দ্র মোদী। দু’বছর পরে সেই ডাককে কটাক্ষ করে ‘অব কি বার, বরবাদ কর দিয়া ইয়ার’ স্লোগান তুলে দেশ জুড়ে প্রচারে নামছে কংগ্রেস। সেই সঙ্গেই আওয়াজ উঠছে, এই প্রচার-পর্বের শেষেই কংগ্রেস সভাপতির দায়িত্ব নিন রাহুল।

কংগ্রেস নেতাদের যুক্তি স্পষ্ট। মোদী সরকারের দু’বছর কেটে গিয়েছে। পরের লোকসভা ভোটের বাকি তিন বছর। ২০১৯-এ প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মোদীর সঙ্গে টক্কর দিতে গেলে আর দেরি করা ঠিক নয়। কিছু কংগ্রেস নেতার বক্তব্য, রাহুলের অভিষেকের সঠিক সময় খুঁজতে গিয়ে দলের শক্তি ও সময় দুই-ই নষ্ট হচ্ছে।

Advertisement

মোদী সরকারের দু’বছরের শাসনকালের সমালোচনা করে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিক ভাবে মাঠে নেমেছে কংগ্রেস। অর্থনীতি থেকে বিদেশনীতি, কৃষির দুরবস্থা থেকে কালো টাকা ফেরানোর ব্যর্থতা— নানা বিষয় নিয়ে ভিডিও ফিল্ম তৈরি হয়েছে। ঠিক হয়েছে, দিগ্বিজয় সিংহ, গুলাম নবি আজাদ, কপিল সিব্বল, পি চিদম্বরম, শাকিল আহমেদ, রণদীপ সূর্যেওয়ালা, জয়রাম রমেশ, সলমন খুরশিদের মতো শীর্ষ নেতারা রাজ্যে রাজ্যে গিয়ে মোদী সরকারের ‘ব্যর্থতা’ তুলে ধরবেন। একই সঙ্গে তাঁরা বলছেন, এই পর্ব শেষ হলেই রাহুল দলের সভাপতির দায়িত্ব বুঝে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন