প্রাক্তন মন্ত্রীর হত্যা নিয়ে আগরতলায় বিক্ষোভ দেখাল কংগ্রেস

কংগ্রেসের ডাকা ২৪ ঘণ্টা বন‌্ধ-এ সোমবার সকালে আগরতলার কামান চৌমুহনী উত্তপ্ত হয়ে ওঠে। টায়ারে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভ প্রদর্শন করেন সমর্থকরা।

Advertisement

বাপি রায় চৌধুরী

আগরতলা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৬ ১৫:৫১
Share:

কংগ্রেসের ডাকা ২৪ ঘণ্টা বন‌্ধ-এ সোমবার সকালে আগরতলার কামান চৌমুহনী উত্তপ্ত হয়ে ওঠে। টায়ারে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভ প্রদর্শন করেন সমর্থকরা। ত্রিপুরা প্রদেশ কংগ্রেস এ দিন বন‌্ধ ডেকেছিল প্রাক্তন মন্ত্রী বিমল সিনহার মৃত্যুর তদন্তের ভার সিবিআইকে দেওয়া এবং মুখ্যমন্ত্রী মানিক সরকারের পদত্যাগের দাবিতে। সকাল থেকে আগরতলার রাস্তাঘাট ফাঁকা ছিল। কংগ্রেস সমর্থকরা বিভিন্ন জায়গাতে কিছু অটোরিকশা দু’একটি মারুতি ভ্যান ভাঙচুর করে। বিভিন্ন জায়গায় পিকেটিং করার সময় গ্রেফতার করা হয় কিছু সমর্থককে। এঁদের মধ্যে কংগ্রেস সভাপতি বিরজিৎ সিনহা, সিনিয়র কংগ্রেস নেতা গোপাল রায় ছিলেন। মহাকরণের সামনেও পিকেটিং করতে গিয়ে সমর্থকরা গ্রেফতার হন।

Advertisement

১৯৯৮ সালে মার্চে ত্রিপুরার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী বিমল সিনহাকে হত্যা করা হয়েছিল। তদন্ত করার জন্যে ইউসুফ কমিশন গঠন করা হয়। তার রিপোর্টও জমা পড়েছিল। কিন্তু ত্রিপুরার বামপন্থী সরকার এই রিপোর্টি দীর্ঘ বছর প্রকাশ করেনি। কিছু দিন আগে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের মহিলা দলের সভানেত্রী এবং আইনজীবী কল্যাণী রায় জনস্বার্থে ত্রিপুরা উচ্চ আদালতে মামলা করে। আদালত তা প্রকাশ করতে নির্দেশ দেয়। প্রথম থেকে রাজ্য সরকার অভিযোগ করছিল কংগ্রেস জড়িত রয়েছে এই হত্যাকান্ডের সঙ্গে। তাই কংগ্রেস প্রকৃত তথ্য উদঘাটনের জন্যে সিবিআইকে দিয়ে পুনরায় তদন্তের দাবি জানায় কংগ্রেস।

Advertisement

আরও পড়ুন...

জিরিবামে ‘গৃহবন্দি’ বঙ্গভাষীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন