Gurugram News

নির্মীয়মাণ বাড়ির পাঁচ তলা থেকে পড়ে মৃত্যু কর্মীর! টাকা চাওয়ায় খুনের অভিযোগ পরিবারের

মৃত যুবক নির্মীয়মাণ বাড়ির মেঝেতে নক্সা করা পাথর বসানোর কাজ করতেন। তাঁর পরিবার জানিয়েছে, ওই বাড়িতে গত ২ মাস ধরে কাজ করেছেন তিনি। পাওনা ছিল দেড় লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

গুরুগ্রাম শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪১
Share:

নির্মীয়মাণ বাড়ির পাঁচ তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু কর্মীর। প্রতীকী ছবি।

নির্মীয়মাণ বাড়ির পাঁচ তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হল এক কর্মীর। মৃতের পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে পরিশ্রমের টাকা চাইছিলেন তিনি। কিন্তু বাড়ির মালিক এবং তাঁর স্ত্রী বার বার ওই কর্মীকে ফিরিয়ে দিচ্ছিলেন। পাওনা টাকা নিয়ে বচসাও হচ্ছিল প্রায় প্রতি দিনই। সেই বচসার জেরেই কর্মীকে ধাক্কা মেরে পাঁচ তলা থেকে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশের দ্বারস্থ হয়েছে মৃতের পরিবার।

Advertisement

ঘটনাটি গুরুগ্রামের সেক্টর ৯ এলাকার। মৃতের নাম ভুরি সিংহ (৪৫)। তিনি স্থানীয় শীতলা কলোনি এলাকার বাসিন্দা। নির্মীয়মাণ বাড়ির মেঝেতে নক্সা করা পাথর (টাইল স্টোন) বসানোর কাজ করতেন তিনি। তাঁর পরিবার জানিয়েছে, ওই বাড়িতে গত ২ মাস ধরে কাজ করেছেন যুবক। পাওনা ছিল দেড় লক্ষ টাকা।

অভিযোগ, বাড়ির মালিক অংশু গুপ্তা এবং তাঁর স্ত্রী কিছুতেই যুবককে পাওনা টাকা দিতে চাইছিলেন না। টাকা চাইতে গেলেই তাঁকে ফিরিয়ে দেওয়া হচ্ছিল। এমনকি কর্মীকে লাগাতার হেনস্থা করা হত বলেও অভিযোগ। যুবকের সঙ্গে বৈষম্যমূলক আচরণের অভিযোগ তোলা হয়েছে বাড়ির মালিকের বিরুদ্ধে।

Advertisement

এই ঘটনায় থানায় এফআইআর দায়ের করেছেন মৃতের আত্মীয়। ওই বাড়ির মালিক এবং তাঁর স্ত্রীর বিরুদ্ধে তোলা হয়েছে খুনের অভিযোগ। বচসার সময় তাঁরাই ধাক্কা মেরে যুবককে নীচে ফেলে দিয়েছেন, অভিযোগপত্রে জানিয়েছে মৃতের পরিবার। তফসিলি জাতি ও উপজাতি আইন এবং ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় দম্পতির বিরুদ্ধে মামলা হয়েছে। সেক্টর ৯ থানার স্টেশন হাউস অফিসার মনোজ কুমার বলেন, ‘‘আমরা মৃতদেহ পরিবারের হাতে তুলে দিয়েছি। এ বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন