Ram

রাম এসেও ধর্ষণ আটকাতে পারবেন না, বলছেন বিজেপি বিধায়ক

মহিলাদের আক্রমণ করা সুরেন্দ্রর কাছে নতুন কিছু নয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেওতিনি বলেছিলেন ‘শূর্পনখা’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৮ ১৮:১৩
Share:

বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহ

ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের খবরের শিরোনামে উত্তরপ্রদেশ বিজেপির এক বিধায়ক। এবার তাঁর মন্তব্য,‘‘স্বয়ং ভগবান রামও ধর্ষণ আটকাতে পারবেন না।’’ শনিবার, লখনউ থেকে ৩৫০ কিলোমিটার দূরে বালিয়া-র একটি জনসভায় তিনি এই কথা বলেন।

Advertisement

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন উত্তরপ্রদেশের বাইরিয়া জেলার বিধায়ক সুরেন্দ্র সিংহ। এর আগে ধর্ষণের ঘটনার জন্য বাবা-মায়ের শিষ্টাচার না শেখানোকে দায়ী করেছিলেন তিনি। মাঝে আবার বলেছিলেন, মেয়েদের অতিরিক্ত মোবাইল ব্যবহারই ধর্ষণের অন্যতম কারণ। তবে সব কিছুকে ছাপিয়ে গেল তাঁর সাম্প্রতিক মন্তব্য।

ধর্ষণ আর মহিলা, এই দু’টি বরাবরই তাঁর পছন্দের বিষয়। মাঝে তিনি বলেছিলেন, ‘‘সরকারি আধিকারিকদের থেকে যৌনকর্মীরা অনেক ভাল। কারণ যৌনকর্মীরা টাকা নিয়ে কাজ করেন, কিন্তু সরকারি আধিকারিকেরা টাকা নিয়ে কাজ করেন না।’’

Advertisement

আরও পড়ুন: বান্ধবীকে ধর্ষণ! ধর্ষক বাবার শাস্তি চাইলেন গুরুগ্রামের কিশোরী

শুধু তাই নয়, ধর্ষণে অভিযুক্তদের সমর্থনেও কথা বলতে শোনা গিয়েছিল সুরেন্দ্র সিংহকে। উন্নাও ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিজেপি নেতা কুলদীপ সিংহের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। এই মুহূর্তে সীতাপুর জেলে কুলদীপ। তার সমর্থনে সুরেন্দ্রর যুক্তি ছিল, ‘‘তিন সন্তানের মাকে কারও পক্ষে ধর্ষণ করা সম্ভব নয়। এটা আসলে একটা ষড়যন্ত্র। ’’

মহিলাদের আক্রমণ করা সুরেন্দ্রর কাছে নতুন কিছু নয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও তিনি বলেছিলেন ‘শূর্পনখা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন