শিবপালের সভায় হাজির মুলায়ম 

ছেলে অখিলেশ এবং গোটা সমাজবাদী পাটিকে বিভ্রান্ত করে দলত্যাগী ভাই শিবপাল যাদবের জনসভায় আজ সটান হাজির হলেন মুলায়ম। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ০২:২৮
Share:

শিবপাল যাদবের জনসভায় আজ সটান হাজির হলেন মুলায়ম। ছবি: পিটিআই।

রাজধানীতে আগামিকাল এক ছাতের তলায় বসতে চলেছেন বিজেপি- বিরোধী রাজনৈতিক দলগুলির নেতারা। ঠিক তার আগে নতুন বিতর্ক তৈরি করলেন মুলায়ম সিংহ যাদব। ছেলে অখিলেশ এবং গোটা সমাজবাদী পাটিকে বিভ্রান্ত করে দলত্যাগী ভাই শিবপাল যাদবের জনসভায় আজ সটান হাজির হলেন মুলায়ম।

Advertisement

পূর্বাভাস ছিল না। মুলায়ম স্পষ্ট বার্তা দিয়ে রেখেছিলেন যে আসন্ন ভোটযুদ্ধে ছেলের পাশেই রয়েছেন তিনি। সম্প্রতি মুলায়মের জন্মদিনের সকালেই লখনউয়ে পার্টি অফিসে এসে তাঁকে দিয়ে কেক কাটিয়েছিলেন অখিলেশ সিংহ যাদব। তবে তিনি যে দাদার প্রতি দায়বদ্ধ, এই প্রচার থেকে কখনও সরে আসেননি শিবপাল। তিনিও ‘নেতাজি’র জন্মদিনে বিভিন্ন অনুষ্ঠান করে গিয়েছেন।

আজ তার ফল পেয়েছেন নতুন দল ‘সমাজবাদী সেকুলার মোর্চা’ (এসএসএম) গঠন করা শিবপাল। লাল রঙের (এসপি-র রঙ) একটি টুপি এবং লাল-হলুদ-সবুজ (এসএসএম-এর রঙ) স্কার্ফ পরে মুলায়ম বসেন শিবপালের পাশেই। তার একটু পরেই পৌঁছে যান মুলায়মের ছোট পুত্রবধূ অপর্ণা যাদবও। এসএসএম সূত্রে জানানো হচ্ছে জনসভায় হাজির থাকার জন্য কোনও বিশেষ আমন্ত্রণ করা হয়নি মুলায়মকে। তিনি স্বেচ্ছায় এসেছেন।

Advertisement

আরও পড়ুন: উপলক্ষ সনিয়া, আজ দিল্লিতে বিরোধী বৈঠকে মমতাও, সবার চোখ আগামিকালের ফলে

আরও পড়ুন: বিজেপির সমর্থন প্রস্তাব উড়িয়ে দিল টিআরএস

এর আগে তাঁর জন্মদিনে মুলায়মদের গ্রাম সৈফৈ-তে শিবপাল অনুষ্ঠানের আয়োজন করে আমন্ত্রণ জানিয়েছিলেন দাদাকে। কিন্তু সেখানে যাননি মুলায়ম। রাজনৈতিক সূত্রের খবর, পোড় খাওয়া রাজনীতিক মুলায়ম একইসঙ্গে বিভিন্ন দিকের দরজা খুলে রাখার একটা কৌশল নিয়ে চলছেন। পাশাপাশি পরিবারের মধ্যেও দুকূল রেখে এগোচ্ছেন তিনি। সমাজবাদী পার্টি অবশ্য গোটা বিষয়টিকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন