Coronavirus in India

দেশে ফের পর পর দু’দিন বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত্যু কিছুটা কমলেও থাকল ৩ হাজারের কাছেই

বুধবার দেশের দৈনিক মৃত্যু ৩ হাজারের বেশি থাকলেও বৃহস্পতিবার তা ফের ৩ হাজারের নীচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ০৯:৫৮
Share:

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

১ লক্ষ ২৭ হাজারে নেমে যাওয়ার পর বুধ এবং বৃহস্পতিবার একটু বেড়েছে দেশের দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ১৫৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৪ লক্ষ ছাড়িয়ে গেল। বুধবার দেশের দৈনিক মৃত্যু তিন হাজারের বেশি থাকলেও বৃহস্পতিবার তা ফের তিন হাজারের নীচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের। গোটা অতিমারি পর্বে দেশে ৩ লক্ষ ৩৭ হাজার ৯৮৯ জনের প্রাণ কেড়েছে করোনা।

Advertisement

গত দু’দিন দৈনিক সংক্রমণ একটু বেড়েছে। কিন্তু যত লোক আক্রান্ত হচ্ছেন রোজ, তার থেকে অনেক বেশি আক্রান্ত রোজ সুস্থ হয়ে উঠছেন। যার জেরে সক্রিয় রোগীর হ্রাস অব্যাহত হয়েছে। গত দু’সপ্তাহের বেশি সময় ধরে কমতে কমতে হয়েছে ১৭ লক্ষ ১৩ হাজার ৪১৩। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা-পরীক্ষা হয়েছে সাড়ে ২১ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের হার ৬.২১ শতাংশ। যা গত দু’দিনের থেকে কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন