Coronavirus in India

২৪ ঘণ্টায় প্রায় ৯০০ জনের মৃত্যু মহারাষ্ট্রে, নতুন করে আক্রান্ত ৬৬ হাজারের বেশি

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৮৯৫ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এর মধ্যে অওরঙ্গাবাদে সবচেয়ে বেশি ১৬২ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ২২:৪৯
Share:

ছবি: সংগৃহীত।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ১ দিনে প্রায় ৯০০ জনের মৃত্যু হল মহারাষ্ট্রে। যা দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। পাশাপাশি, ওই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৩৫৮ জন।

মঙ্গলবার রাতে মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৯৫ জন কোভিড রোগী মারা গিয়েছেন। ৮৯৫ জনের মধ্যে অওরঙ্গাবাদ জেলায় সবচেয়ে বেশি ১৬২ জন মারা গিয়েছেন।

মৃতের সংখ্যার মতোই মহারাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা হু-হু করে বাড়ছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সব মিলিয়ে গোটা রাজ্যে এখনও পর্যন্ত ৪৪ লক্ষ ১০ হাজার ৮৫ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নাসিক (১১,৩৬৫), পুণে (৯,০৭৮), নাগপুর (৬,৮৯৫) এবং মুম্বই (৪,০১৪) শহরে সংক্রমণের পরিসংখ্যান উদ্বেগজনক। পাশাপাশি সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৭২ হাজার ৪৩৪-এ। মহারাষ্ট্র সরকারের চিন্তা বাড়াচ্ছে দৈনিক সংক্রমণের হারও। এই মুহূর্তে তা পৌঁছেছে ১৬.৮০ শতাংশে।

Advertisement

মহারাষ্ট্রে তো বটেই, দেশের মধ্যেও মুম্বই শহরের করোনা পরিস্থিতি অত্যন্ত সঙ্গীন। এই আবহে টিকাকরণে জোর দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় মুম্বইতে ৭২ হাজার ৬০৬ জনকে টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি)। সেই সঙ্গে এখনও পর্যন্ত ২৩ লক্ষ ৫৫ হাজার ২১৫ জনের টিকাকরণ হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন