Coronavirus in India

লাঠি দিয়ে মালা-বদল, বর কনের কাণ্ড দেখে হাসির রোল নেটাগরিকদের

প্রথমে কনে দু' হাতে দুটি লাঠির ডগায় মালা নিয়ে তা বরের গলায় পরিয়ে দিচ্ছেন। এর পর কনের গলায় মালা দেওয়ার পালা। এতক্ষণ দেখে মনে হচ্ছিল, পরস্পরের ছোঁয়া এড়িয়েই মনে হয় এই বিয়ে সম্পন্ন হবে। কিন্তু সেই ধারণা ভাঙতে বেশি সময় লাগে না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২০ ১৮:২৯
Share:

অভিনব মালা-বদল। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রায় গোটা পৃথিবী জুড়ে লকডাউন চলছে। এর মধ্যেই কোথাও কোথাও বিয়ে সেরে নিচ্ছেন যুগলরা। সেখানে নিষ্ঠার সঙ্গে সামাজিক দূরত্ব মেনে চলার ছবিও যেমন উঠে আসছে, তেমনই এমন দৃশ্যও সামনে আসছে যা দেখলে মনে হবে, এ নিছক লোক দেখানো। এমনই এক বিয়ের ভিডিয়ো দেখে সে কথাই বলছেন নেটাগরিকরা। ভিডিয়োটি এক সাংবাদিক টুইট করেছেন।

Advertisement

সাংবাদিক চিত্রা ত্রিপাঠী শনিবার তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট করেছেন। দেখা যাচ্ছে, এক মন্দিরে বিয়ের আয়োজন করা হয়েছে। যেখানে অনেকেই মাস্ক পরে রয়েছেন, আবার অনেকেরই আবার নাক-মুখ খোলা রেখেই সেখানে উপস্থিত। কিন্তু আসল 'নাটক' এর পর শুরু হয়।

ভিডিয়োতে দেখা যাচ্ছ্‌ ফুট তিন-চারেকের দূরত্বে দাঁড়িয়ে বর-কনে। প্রথমে কনে দু' হাতে দুটি লাঠির ডগায় মালা নিয়ে তা বরের গলায় পরিয়ে দিচ্ছেন। এর পর কনের গলায় মালা দেওয়ার পালা। এতক্ষণ দেখে মনে হচ্ছিল, পরস্পরের ছোঁয়া এড়িয়েই মনে হয় এই বিয়ে সম্পন্ন হবে। কিন্তু সেই ধারণা ভাঙতে বেশি সময় লাগে না।

Advertisement

আরও পড়ুন: প্রতিবেশীদের উষ্ণ অভ্যর্থনায় চোখে জল চিকিৎসা কর্মীর

বরের গলায় মালা দেওয়ার রীতি সম্পন্ন করার জন্যে কনেকে সাহায্য করতে দু'দিক থেকে দু'জন এগিয়ে আসেন। মালা বদলের লাঠি নিজের হাতে নিতে এগিয়ে আসেন বরও। সব মিলিয়ে মোট চার জন এক সঙ্গে সেই লাঠির সাহায্যে মালা বদলে সাহায্য করতে উদ্যত হন। আর একটা সময় চার জনই খুব কাছে চলে আসেন। ফলে দূরত্ব বজায় রেখে মালা বদলের চেষ্টা শেষ পর্যন্ত 'টিকটক ভিডিয়ো' হয়েই রয়ে যায়, সামাজিক দূরত্ব বজায় রাখা আর সম্ভব হয়নি।

আরও পড়ুন: মানসিক রোগীর বুকের উপর পা তুলে লাঠি পেটা করার অভিযোগে সাসপেন্ড কনস্টেবল

এর ফলে করোনাভাইরাস সংক্রমণ হয়েছে কিনা জানা যায়নি, তবে ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে। সাংবাদিক চিত্রাও ভিডিয়োটি পোস্ট করে মজার ছলেই প্রশ্ন ছুড়ে দিয়েছেন, "একটু বাড়াবাড়ি হয়ে গেল না?"

দেখুন সেই ভিডিয়ো:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন