Coronavirus in India

২৪ ঘণ্টায় দেশে মৃত আরও ৬৭, আক্রান্ত সাড়ে ৩৩ হাজার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এ দেশে সক্রিয় করোনা রোগী সাড়ে ২৩ হাজারের বেশি। উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ১১:২৫
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে ৩ মে। থমকে থাকা অর্থনীতিকে গতি দিতে নতুন পরিকল্পনাও নেওয়া হয়েছে। কিন্তু এর মধ্যেই দেশ জুড়ে করোনা সংক্রমণের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়ে গেল। দেশে মোট আক্রামন্তের সংখ্যা এখন ৩৩ হাজার ৬১০ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮২৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৬৭ জনের। ফলে দেশে করোনায় মোট মৃত্যু হল ১০৭৫ জনের। তবে ৮ হাজারের বেশি মানুষ সুস্থও হয়ে উঠেছেন।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এ দেশে সক্রিয় করোনা রোগী সাড়ে ২৩ হাজারের বেশি। তবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লির পরিস্থিতি। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৯ হাজার ৯১৫। মৃত্যু হয়েছে ৪৩২ জনের। তার পরেই ৪ হাজার ৮২ জন করোনা আক্রান্ত ধরা পড়েছে গুজরাতে। সেখানে মারা গিয়েছেন ১৯৭ জন। দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৩৯ জন। মৃত্যু হয়েছে ৫৬ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৬০ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৩০ জনের। অন্ধ্রপ্রদেশে ১ হাজার ৪০৩ জন আক্রান্ত হয়েছেন। তেলঙ্গানায় সংক্রমিত ১ হাজার ১২ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এ রাজ্যে করোনায় আক্রান্ত ৭৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। তবে বৃহস্পতিবার নবান্ন জানিয়ে দিয়েছে, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৩৩। এ দিন পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ জন।গত ২৪ ঘণ্টায় রোগমুক্তও হয়েছেন ১৫ জন।

Advertisement

আরও পড়ুন: প্রয়াত ঋষি কপূর, বলিউডে শোকের ছায়া

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন