Coronavirus in India

উত্তরপ্রদেশে সরকারি হাসপাতাল থেকে পালালেন করোনা রোগী, পর দিন মিলল দেহ

সিসিক্যামেরায় দেখা গিয়েছে, শনিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ হাসপাতালের কোভিড ওয়ার্ডের গেট দিয়ে বেরিয়ে যাচ্ছেন ওই প্রৌঢ়।

Advertisement

সংবাদ সংস্থা

প্রয়াগরাজ শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ১৭:৫৩
Share:

সিসিক্যামেরায় ধরা পড়েছে প্রৌঢ়ের ছবি।

করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রৌঢ়। ২৪ ঘণ্টার মধ্যেই আচমকা উধাও হয়ে যান তিনি। পর দিন তাঁর দেহ মিলল হাসপাতাল থেকেই ঢিল ছোড়া দূরত্বে। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের স্বরূপ রানি নেহরু সরকারি হাসপাতালে।

Advertisement

ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলেছে ওই প্রৌঢ়ের পরিবার। তাঁদের আরও অভিযোগ, হাসপাতালে হেনস্থার শিকার হন ওই প্রৌঢ়। তার পরই তিনি পালিয়ে যান। হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছেন ওই ব্যক্তি— এমন ছবি ধরা পড়েছে হাসপাতালে থাকা নজরদারি ক্যামেরাতেও।

ওই ব্যক্তির পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় অসুস্থ অবস্থায় তাঁকে প্রয়াগরাজের স্বরূপ রানি নেহরু হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর জ্বর এবং শ্বাসকষ্ট ছিল। সিসিক্যামেরায় দেখা গিয়েছে, শনিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ হাসপাতালের কোভিড ওয়ার্ডের গেট দিয়ে বেরিয়ে যাচ্ছেন ওই প্রৌঢ়। তার ৩০ সেকেন্ড পরে ওই গেট দিয়েই এক দল লোককে বেরিয়ে যেতে দেখা যায়। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই দলটি পলাতক রোগীর খোঁজে বেরিয়েছিল। ওই হাসপাতালের প্রিন্সিপাল এসপি সিংহ দাবি করেছেন, ‘‘ওই ব্যক্তি সেরে উঠছিলেন। কিন্তু হঠাৎ তিনি হাসপাতালের বাইরে বেরিয়ে যান। চিকিৎসকরা তাঁকে থামানোর চেষ্টা করেন। কিন্তু কেউ কিছু বুঝে ওঠার আগেই তিনি উধাও হয়ে যান। এর পর আমরা পুলিশে খবর দিই।’’

Advertisement

আরও পড়ুন: বিজ্ঞানীরা চেষ্টা করছেন, টিকা না আসা পর্যন্ত সতর্ক থাকুন: মোদী

শনিবার সন্ধ্যায় হাসপাতাল থেকে সামান্য দূরে একটি ঝোপের মধ্যে ওই ব্যক্তির দেহ মেলে। যেখানে দেহ পাওয়া গিয়েছে তার খুব কাছেই প্রয়াগরাজের এক পুলিশ অফিসারের বাড়ি। স্বাস্থ্য কর্মীরা ওই দেহটি উদ্ধার করেন। এর আগে, গত ১৮ জুলাই ওই হাসপাতালেরই একটি ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। তাতে দেখা যায়, কোভিড ওয়ার্ডে এক বৃদ্ধ সাহায্যের জন্য চিৎকার করছেন। অভিযোগ, ওই বৃদ্ধকে সাহায্যের জন্য চিকিৎসক বা স্বাস্থ্য কর্মীরা এগিয়ে যাননি। পরে মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: কোভিডের বাহক হয়ে সংক্রমিত কর ভারতকে, আইএসের নির্দেশ সমর্থকদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন