Daily Covid Bulletin

corona in India: দৈনিক সংক্রমণ কিছুটা কম, দেশে করোনা রোগী এক লাখের কাছাকাছি

দৈনিক করোনা সংক্রমণ ১৭ হাজার ছুঁয়েছিল শুক্রবার। দু’দিন পরেই প্রায় ছ’হাজার কমেছে দৈনিক সংক্রমণ। তবে পরিসংখ্যান বলেছে কমেছে পরীক্ষাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১১:৩৮
Share:

প্রতীকী ছবি।

৪৮ ঘণ্টার মধ্যেই ছ’হাজার কমল দৈনিক করোনা রোগীর সংখ্যা। শুক্রবার দৈনিক করোনা সংক্রমণ ১৭ হাজার ছুঁয়েছিল। রবিবারের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেব বলছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭০৩ জন।

Advertisement

রবিবারের এই হিসেব অবশ্য শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে রবিবার সকাল ৮টা পর্যন্ত। সেক্ষেত্রে শনিবার যাঁরা করোনা সংক্রমিত হয়েছেন, তাঁদের পরীক্ষা হওয়ার কথা শুক্রবার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব বলছে, শুক্রবার তিন লক্ষ ৬৩ হাজার ১০৩ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। যেখানে বুধবার করোনা পরীক্ষা হয়েছিল সাড়ে ছ’লক্ষের বেশি। বৃহস্পতিবার চার লক্ষের সামান্য বেশি করোনা পরীক্ষা করানো হয়। যার ফল দেখে গিয়েছিল পরের দিনগুলিতে। বৃহস্পতি থেকে শুক্রবার পর্যন্ত ১৭ হাজার ৩৩৬ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। শুক্র থেকে শনিবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছিলেন ১৫ হাজার ৯৪০।

রবিবারের কেন্দ্রীয় হিসেব বলছে দেশে মোট করোনা রোগীর সংখ্যাও বেড়ছে। দেশে এখন করোনা রোগীর সংখ্যা ৯২ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৯১৭ জন। মৃত্যু হয়েছে ২৫ জনের। এর মধ্যে কেরলের অ-নথিভুক্ত মৃত্যু ১০টি। বাকি ১৫টি মৃত্যুর ছ’টি দিল্লিতে, চারটি মহারাষ্ট্রে, দু’টি পশ্চিমবঙ্গে এবং ঝাড়খণ্ড, হিমাচলপ্রদেশ, রাজস্থান তিন রাজ্যেই মৃত্যু হয়েছে একটি করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন