Coronavirus in India

Coronavirus in India: দেশে দৈনিক আক্রান্ত কমলেও সংক্রমণের হার বাড়ল, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৫১

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৫১৪ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১১:৫১
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

সাম্প্রতিক প্রবণতা বজায় রেখে দেশে গত ২৪ ঘণ্টায় আরও কিছুটা কমল করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল সংক্রমণের হার। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি দৈনিক মৃত্যুও আগে চেয়ে অনেকটাই কমল শেষ ২৪ ঘণ্টায়।
সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৫১৪ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৪২ লক্ষ ৮৫ হাজার ৮১৪ জন। শেষ ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুও আগের চেয়ে কমে হয়েছে ২৫১। বিগত ন’দিন ধরে দেশে দৈনিক মৃত্যু সাড়ে ৩০০-র উপরেই ছিল। এমনকি ৮০০-ও ছাড়িয়েছিল। তার তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু অনেকটাই কম।

Advertisement

কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা কমে হয়েছে আট লক্ষ ৮১ হাজার ৩৭৯ জনের। অন্য দিকে, সংক্রমণের হার বেড়ে হয়েছে ১.৪২ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে এক লক্ষ ৫৮ হাজার ৮১৭। এখনও পর্যন্ত দেশে কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট তিন কোটি ৩৬ লক্ষ ৬৮ হাজার ৫৬০।

শেষ ২৪ ঘণ্টায় দেশে টিকাদান অনেকটাই কমেছে। টিকা পেয়েছেন ১২ লক্ষ ৭৭ হাজার ৫২৪ জন। দেশে এখনও পর্যন্ত টিকাদান হয়েছে ১০৬ কোটি ৩১ লক্ষ ২৪ হাজার ২০৫।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন