COVID-19

করোনা নিয়ে ত্রিপুরায় সতর্কতা বিশেষজ্ঞদের

কোর কমিটির সদস্য মাইক্রো বায়োলজিস্ট তপন মজুমদার বলেন, ত্রিপুরায় গত ১ সপ্তাহে সংক্রমিতের হার ৯-১০ শতাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ০১:১৯
Share:

ছবি: সংগৃহীত।

ত্রিপুরা করোনায় সর্বোচ্চ ঝুঁকির দিকে এগিয়ে চলেছে। এখনই মানুষ সতর্ক না হলে পরিস্থিতি কঠিন হয়ে দাঁড়াবে বলে জানালেন রাজ্য স্তরের কোভিড কোর কমিটির সদস্যেরা।

Advertisement

আজ করোনা পরিস্থিতি পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। পরে এক সাংবাদিক বৈঠকে সুব্রত বৈদ্য বলেন, অন্য জটিল রোগে আক্রান্তেরা করোনায় মারা যাচ্ছেন। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সম্প্রতি পশ্চিম ত্রিপুরা জেলায় দ্রুত গতিতে করোনার প্রকোপ বেড়ে চলেছে। তাঁর কথায়, করোনা আক্রান্তের নমুনা পরীক্ষায় টালবাহানা এবং হাসপাতালে যাওয়ার ভীতি মৃত্যুর জন্য অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে।

কোর কমিটির সদস্য মাইক্রো বায়োলজিস্ট তপন মজুমদার বলেন, ত্রিপুরায় গত ১ সপ্তাহে সংক্রমিতের হার ৯-১০ শতাংশ। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, সংক্রমিতের হার ৫ শতাংশের মধ্যে রাখা খুবই জরুরি। তিনি গভীর চিন্তা প্রকাশ করে বলেন, সংক্রমিতের হার ১০ শতাংশ থেকে বাড়লে পরিস্থিতি ভয়াবহ রূপ নেবে।

Advertisement

অন্য দিকে প্রশাসনিক আধিকারিক ও চিকিৎসক-সহ ২০ জন করোনা আক্রান্ত হওয়ায় বন্ধ রাখা হল আগরতলায় স্বাস্থ্য দফতর বন্ধ রাখা হল আজ। স্যানিটাইজ় করার জন্য বিশেষ অনুমতি নিয়ে দফতর বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার স্বাস্থ্য অধিকর্তা শুভাশিস দেববর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন