Coronavirus

এ বার উত্তর-পূর্বেও হানা করোনার, মণিপুরে আক্রান্ত বিদেশফেরত তরুণী

কয়েক দিন আগে ইংল্যান্ড থেকে ফিরেছিলেন বছর ২৩-এর ওই তরুণী। তাঁর শরীরে সংক্রমণের উপসর্গ দেখা দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

ইম্ফল শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ১৩:০৭
Share:

লকডাউনে সুনসান মণিপুর। ছবি: টুইটার

দেশের বিভিন্ন রাজ্য থেকে করোনায় আক্রান্ত হওয়ার খবর মিললেও, এত দিন সেই বৃত্তের বাইরেই ছিল উত্তর-পূর্ব ভারত। কিন্তু কিছুটা পরে হলেও, এ বার করোনাভাইরাস আঘাত হানল সেখানেও। মঙ্গলবারই মণিপুরের এক তরুণীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। তাঁর বিদেশ যাত্রার ইতিহাস রয়েছে বলেও জানা গিয়েছে।

Advertisement

কয়েক দিন আগে ইংল্যান্ড থেকে ফিরেছিলেন বছর ২৩-এর ওই তরুণী। তাঁর শরীরে সংক্রমণের উপসর্গ দেখা দেয়। এর পর তাঁর লালারসের পরীক্ষায় করোনা পজিটিভ বলে জানা যায়। তিনি ইম্ফলে জওহরলাল নেহরু ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তরুণীর পরিবারের অন্যান্য সদস্যকেও কোয়রান্টিনে রাখা হয়েছে। ওই রোগীর সংস্পর্শে আরও কেউ এসেছিলেন কি না, তার-ও খোঁজ নিচ্ছে প্রশাসন।

দেশের অন্যান্য অংশের মতো, গোটা উত্তর-পূর্ব ভারতে এখন লকডাউন চলছে। কেরল ও মহারাষ্ট্রে শ্রমিক হিসাবে কাজ করেন দেশের ওই অংশের বহু মানুষ। ওই দুই রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যাটা দেশের অন্যান্য জায়গার থেকে অনেক বেশি। ভিন রাজ্যে কাজ করতে যাওয়া সেই সব শ্রমিক এখন ঘরে ফিরেছেন। আর তাতে করোনা ছড়ানোর আশঙ্কা আর উদ্বেগ বাড়ছে উত্তর-পূর্ব ভারতে।

Advertisement

আরও পড়ুন: মাস্ক প্রয়োজনীয় নয়, বরং এর থেকে বাড়়ছে বিপদ, বলছেন বিশেষজ্ঞরা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন