National News Coronavirus

২৪ ঘণ্টায় দেশে সর্বাধিক মৃত্যু, আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছুঁইছুঁই

দেশের বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের করোনা-পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১১:১৩
Share:

গ্রাফিক: তিয়াসা দাস

করোনাভাইরাস আক্রান্ত হয়ে এক দিনে সর্বাধিক মৃত্যু হল দেশে। সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬০ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৮৮৬। তার মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৩৪২ জনের। গুজরাতে মৃত্যু হয়েছে ১৫১ জনের। শতাধিক মানুষের মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশেও (১০৬)।

Advertisement

তবে উদ্বেগ কিছুটা কমেছে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে। সোমবার সন্ধা থেকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪৬৩ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৮৩৮০।

দেশের বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের করোনা-পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার। মহারাষ্ট্রে মোট ৮ হাজার ৬৮ জন করোনায় আক্রান্ত বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মহারাষ্ট্রের পাশাপাশি গুজরাত, দিল্লি, মধ্যপ্রদেশ এবং দিল্লির করোনা-পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগজনক। গুজরাতে ৩ হাজার ৩০১ জন, রাজস্থানে ২ হাজার ১৮৫ জন, মধ্যপ্রদেশে ২ হাজার ১৬৮ জন এবং দিল্লিতে ২ হাজার ৯১৮ জনের সংক্রমিত হয়েছেন।

Advertisement

আরও পড়ুন: লকডাউন থেকে পরিযায়ী শ্রমিক, আজ মোদীর কথা মুখ্যমন্ত্রীদের সঙ্গে

আরও পড়ুন: সংক্রমিত স্বাস্থ্যকর্তার মৃত্যু রাজ্যে, এই মুহূর্তে আক্রান্ত ৪৬১​

অন্য দিকে, এ রাজ্যেও আক্রান্তের সংখ্যা বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব জানিয়েছে, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৬৪৯। এ রাজ্যে সংক্রমণে মৃত্যু হয়েছে ২০ জনের। যদিও নবান্নের হিসেব অনুযায়ী রাজ্যে আক্রান্ত ৫০৪ জন। পাশাপাশি, রাজ্য সরকারের হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৭ জন।চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১০৯ জন।

(গ্রাফিক আপডেট করা হচ্ছে)

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন