Shivraj Singh Chouhan

করোনায় আক্রান্ত শিবরাজ, খোঁচা দিগ্বিজয়ের

দেশে করোনা আক্রান্তের সংখ্যা রোজই বাড়ছে। মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত ২৬ হাজারেরও বেশি মানুষ করোনায় সংক্রমিত।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২৬ জুলাই ২০২০ ০৩:২৫
Share:

—ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। শনিবার নিজেই টুইট করে সে কথা জানিয়েছেন তিনি। বিজেপি সূত্রের খবর, ৬১ বছরের শিবরাজ গত কয়েক দিন ধরে অসুস্থ বোধ করছিলেন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় সম্প্রতি ডাক্তারি পরীক্ষা করান। শনিবার সেই রিপোর্ট সামনে এলে দেখা যায়, তিনি কোভিড পজ়িটিভ। শুরুতে বাড়িতেই কোয়রান্টিনে থাকার কথা ভেবেছিলেন। কিন্তু পরে চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন শিবরাজ। পরে টুইট করে শিবরাজ জানান, ‘প্রয়োজনীয় পরীক্ষা করা হয়েছে। আমি ঠিক আছি।’

Advertisement

এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হলেন। আজ টুইটারে সংক্রমণের খবর জানিয়ে শিবরাজ লেখেন, ‘করোনার উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। সমস্ত সহকর্মীদের কাছে অনুরোধ, যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁরা পরীক্ষা করিয়ে নিন। আমার ঘনিষ্ঠ যাঁরা, তাঁদের কোয়রান্টিনে থাকা উচিত।’ আক্রান্ত হয়েও মনোবল হারাননি শিবরাজ। সময়ে ধরা পড়লে ও উপযুক্ত চিকিৎসা পেলে করোনা থেকে যে সেরে ওঠা সম্ভব, অন্য একটি টুইটে সে বিষয়ে রাজ্যবাসীকে আশ্বস্ত করেছেন তিনি।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা রোজই বাড়ছে। মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত ২৬ হাজারেরও বেশি মানুষ করোনায় সংক্রমিত। এই পরিস্থিতিতে রোজ স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন শিবরাজ সিংহ। এ বার থেকে ভিডিয়ো কনফারেন্সে ওই বৈঠকে উপস্থিত থাকার চেষ্টা করবেন বলে আজ জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সিনেমা হল খোলা নিয়ে ভাবনায় মন্ত্রক

দলীয় নেতা-কর্মীরা তো বটেই, শিবরাজের আরোগ্য কামনা করে বার্তা পাঠিয়েছেন রাজ্য কংগ্রেসের প্রধান কমল নাথ, কংগ্রেস ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ অবশ্য টুইটারে তাঁর আরোগ্য কামনার পাশাপাশি খোঁচা দিতে ছাড়েননি। শিবরাজের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনার আক্রান্ত হওয়ার খবরে আমি ব্যথিত। তবে একটাই আক্ষেপ, আমরা (কংগ্রস) যখন এই রোগের গুরুত্ব বোঝাবার চেষ্টা করছিলাম, আপনি বলেছিলেন যে রাজ্যে কংগ্রেস সরকারকে বাঁচাতে আমরা নাটক করছি।’ভবিষ্যতে শিবরাজকে দূরত্ববিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন দ্বিগ্বিজয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন