Coronavirus

মঙ্গলবার মধ্যরাত থেকে বন্ধ অন্তর্দেশীয় উড়ান, ঘোষণা কেন্দ্রীয় সরকারের

এর আগে আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখারও সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ১৭:২৪
Share:

করোনার কোপ উড়ানে। ছবি: পিটিআই।

যত সময় গড়াচ্ছে ততই বাড়ছে করোনা আতঙ্ক। বাড়ছে উদ্বেগও। রোগের সংক্রমণ রুখতে এ বার বড়সড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে বুধবার থেকে সমস্ত অন্তর্দেশীয় উড়ান (ডোমেস্টিক) বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

Advertisement

ইতিমধ্যেই কেন্দ্রের তরফে সমস্ত বিমান সংস্থাগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে, মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিটের আগে তাদের সমস্ত উড়ান শেষ করার পরিকল্পনা করতে। কারণ মাঝ রাত থেকে সমস্ত যাত্রিবাহী বিমানের উড়ানই বন্ধ করে দেওয়া হবে। তবে শুধু মাত্র মালবাহী বা কার্গো বিমান চালানো হবে বলে জানানো হয়েছে।

সোমবার সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা চারশো পেরিয়ে গিয়েছে। মৃত্যুও ঘটেছে কয়েক জনের। এ দিনই প্রথম এ রাজ্যে করোনা আক্রান্তের মৃত্যু ঘটেছে। ওই রোগের সংক্রমণ স্থানীয় স্তরে অর্থাৎ স্টেজ টু-তে আটকে না রাখতে পারলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে বলেও আশঙ্কা করছেন অনেকেই। তাই এ বার সমস্ত অন্তর্দেশীয় বিমানের উড়ানও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এর আগে আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখারও সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।

Advertisement

আরও পড়ুন: কোনও উড়ান নামতে দেবেন না বাংলায়: প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন