Corona Vaccine

প্রতিষেধকহীন দিল্লি, আগামিকাল থেকে টিকার লাইনে না দাঁড়ানোর অনুরোধ কেজরীবালের

প্রতিষেধক দিল্লি এসে পৌঁছলে সবাইকে জানিয়ে দেওয়া হবে, টিকাকেন্দ্রে লাইন দিয়ে অহেতুক ভিড় না বাড়ানোর অনুরোধ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৪:০২
Share:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। -ফাইল চিত্র।

Advertisement

দিল্লি প্রতিষেধক শূন্য। তাই আগে থেকেই অহেতুক কাউকে টিকাকেন্দ্রের বাইরে লাইন না দেওয়ার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

শনিবার থেকেই দেশ জুড়ে ১৮ বছরের ঊর্ধ্বে সকলের টিকাকরণ শুরু হওয়ার কথা। কিন্তু দিল্লিতে এই মুহূর্তে কোনও প্রতিষেধক মজুত নেই। তাই শুক্রবার সকালে দিল্লিবাসীর উদ্দেশে টুইট করে মুখ্যমন্ত্রী অরবিন্দ অনুরোধ করেছেন, ‘টিকাকেন্দ্রে লাইন দিয়ে অহেতুক ভিড় বাড়াবেন না’। প্রতিষেধক দিল্লি এসে পৌঁছলে সকলকেই জানিয়ে দেওয়া হবে, জানান তিনি।

Advertisement

গত বৃহস্পতিবার কেজরীবাল জানিয়েছিলেন, আগামী ৩ মাসের মধ্যে ১৮ বছরের ঊর্ধ্বে সব দিল্লিবাসী প্রতিষেধক পাবেন। সে অনুযায়ীই তাঁদের সমস্ত পরিকল্পনা তৈরি। পরিকল্পনা অনুযায়ী সিরাম ইনস্টিটিউটের সঙ্গে কথাও হয়েছে। প্রথম দফায় ৩ লাখ কোভিশিল্ড ডোজ দিল্লি পৌঁছনোর কথা। পরে আরও ৫০ লাখ ডোজের অর্ডারও দেওয়া হয়ে গিয়েছে সিরামকে। কিন্তু আগামিকাল থেকে যখন সারা দেশের সব রাজ্যে আঠারোর্ধ্ব সকলেরই প্রতিষেধক পাওয়ার কথা, তখন দিল্লি এখন প্রতিষেধক শূন্য।

শুক্রবার সকালে তাই দিল্লিবাসীকে আশ্বস্ত করতে আরও একটি টুইট করে তিনি জানান, ‘সংস্থার সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। এখনও কোনও প্রতিষেধক হাতে পাইনি। তবে আগামী ১-২ দিনের মধ্যেই প্রতিষেধক এসে পৌঁছবে বলে আমরা আশাবাদী। প্রথমে আমাদের কাছে কোভিশিল্ডের ৩ লাখ ডোজ পাঠানোর আশ্বাস দিয়েছেন তাঁরা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন