Coronavirus in India

সংস্পর্শে আসা সকলে পরীক্ষা করান: তরুণ গগৈ

আসন্ন ভোটের দিকে তাকিয়ে নিয়ম করে বিভিন্ন জায়গায় যাচ্ছেন ৮৫ বছর বয়সি এই কংগ্রেস নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২০ ০২:০৭
Share:

—ফাইল চিত্র।

অসমের তিন বারের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ করোনায় আক্রান্ত হয়েছেন। আজ নিজেই টুইট করে এ কথা জানান তিনি। তিনি লিখেছেন, “গত কাল কোভিড পরীক্ষায় আমার রিপোর্ট পজ়িটিভ এসেছে। গত কয়েক দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, সকলের অবিলম্বে করোনা পরীক্ষা করানো উচিত।”

Advertisement

আসন্ন ভোটের দিকে তাকিয়ে নিয়ম করে বিভিন্ন জায়গায় যাচ্ছেন ৮৫ বছর বয়সি এই কংগ্রেস নেতা। বৈঠক করছেন। তিন দিন আগেও সাংবাদিক বৈঠক করেছেন। বাড়িতে এআইইউডিএফের সঙ্গে বৈঠকও করেছেন। ফলে তাঁর সংস্পর্শ আসা সব সাংবাদিক এবং এআইইউডিএফ নেতাদেরও এখন করোনা পরীক্ষা করাতে হবে।

বর্ষীয়ান গগৈকে এ ভাবে ঘন ঘন সাংবাদিক বৈঠক না-করার পরামর্শ দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। হিমন্ত এ দিন গগৈয়ের দ্রুত আরোগ্য কামনা করে জানান, তাঁর চিকিৎসার প্রয়োজনে মেডিক্যাল বোর্ড তৈরি হয়েছে। গগৈয়ের পাশাপাশি করোনায় আক্রান্ত হয়েছেন গোলাঘাটের কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন কংগ্রেসী মন্ত্রী অজন্তা নেওগ। নগাঁও সামাগুড়ির কংগ্রেসি বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী রকিবুল হুসেন ও তাঁর স্ত্রী। করোনায় আক্রান্ত পশ্চিম গুয়াহাটির অগপ বিধায়ক রমেন্দ্র নারায়ণ কলিতাও হাসপাতালে ভর্তি। যোরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি বিজেপির সাংসদ কামাখ্যাপ্রসাদ তাসা ও দেরগাঁওয়ের অগপ বিধায়ক ভবেন ভরালি। এআইইউডিএফ প্রধান বদরুদ্দিন আজমল কোভিড পজ়িটিভ হয়ে মুম্বইতে হাসপাতালে ভর্তি। এই দলের বিধায়ক নিজামুদ্দিন চৌধুরীও সপরিবার করোনায় আক্রান্ত।

Advertisement

বিজেপি বিধায়কদের মধ্যে করোনা আক্রান্ত সোনাইয়ের বিধায়ক তথা ডেপুটি স্পিকার আমিনুল হক লস্কর, উদারবন্ধের বিধায়ক মিহিরকান্তি সোম, পাথারকান্দির কৃষ্ণেন্দু পাল, বরক্ষেত্রেরী নারায়ণ ডেকা, শদিয়ার বলিন চেতিয়া, দিসপুরের অতুল বরা, সোনারির নবনীতা সন্দিকৈ। অসমে করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ হাজার ছাড়িয়েছে।

নাগাল্যান্ড ইন সার্ভিস ডক্টর্স অ্যাসোসিয়েশন বা নিডা আজ ২৪ ঘণ্টার জন্য রাজ্যের চিকিৎসা পরিষেবায় ধর্মঘট পালন করল। বাদ দেওয়া হয়েছে জরুরি চিকিৎসাকে। রাজ্যে চিকিৎসাকর্মীদের উপরে পুলিশের একের পর এক হামলা ও হেনস্থার প্রতিবাদে এই ধর্মঘট ডাকা হয়। আরও ৬টি চিকিৎসক, ফার্মাসিস্ট, জাতীয় স্বাস্থ্য মিশন, স্বাস্থ্যকর্মীদের সংগঠন ধর্মঘটকে সমর্থন জানায়। রাজ্য সরকার এ নিয়ে তদন্ত কমিটি গড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন