Coronavirus in India

করোনা লড়াইয়ে ভারতকে সাহায্য করতে এগিয়ে এল চিনা অ্যাপ টিকটক

ভারত সরকারে হাতে চার লাখ বিশেষ সুরক্ষা পোশাক বা স্যুট ও দু’ লাখ মুখোশ তুলে দেওয়া হবে। যাঁরা সামনে থেকে জীবনের ঝুঁকি নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন তাঁদের জন্য দেওয়া হবে বলে জানিয়েছে টিকটক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ ১৮:৩১
Share:

ভারতকে সাহায্যে এগিয়ে এল টিকটক। প্রতীকী চিত্র।

একের পর এক ব্যক্তি বা সংস্থা দেশের এই সঙ্কটের সময় প্রশাসন বা মানুষের পাশে দাঁড়াচ্ছেন। যে যেমন পারছেন, করোনা যুদ্ধে সাহায্য করছেন। এবার সেই তালিকায় যোগ হল চিনা ভিডিয়ো শেয়ারিং অ্যাপ টিকটক। টিকটকের তরফে প্রায় ১০০ কোটি টাকার অর্থ সাহায্যের আশ্বাস মিলেছে।

Advertisement

টিকটকের তরফে ঘোষণা করা হয়েছ, ভারত সরকারে হাতে চার লাখ বিশেষ সুরক্ষা পোশাক বা স্যুট ও দু’ লাখ মুখোশ তুলে দেওয়া হবে। এগুলি চিকিৎসক, চিকিৎসা কর্মী, যাঁরা সামনে থেকে জীবনের ঝুঁকি নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন তাঁদের জন্য দেওয়া হবে বলে জানিয়েছে টিকটক।

টিকটকের মূল সংস্থা ‘বাইট ড্যান্স’। ২০১২ সালে তৈরি হয় এই ভিডিয়ো শেয়ারিং সোশ্যাল প্ল্যাটফর্ম। চিনের বাইরে ২০১৭ সালে প্রকাশ পায় অ্যাপটি। টিকটকের মোট ইউজারের একটা বড় অংশ ভারতীয়। বিশ্ব জুড়ে প্রায় ৮০ কোটি ইউজার টিকটক ব্যবহার করেন, তার মধ্যে শুধু ভারত থেকেই ১১ কোটি ৯০ লাখ ইউজার রয়েছেন।

Advertisement

আরও পড়ুন: লকডাউনে ম্যাজিক ক্রিকেট: বোলিং, ব্যাটিং, ফিল্ডিং একাই করলেন এই যুবক

আরও পড়ুন: খালি গায়ে ক্যামেরায় চলে এলেন মহিলা সংবাদিকের বাবা

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন