Coronavirus Lockdown

পুণের শুটিং দল ঠাঁই পেল জম্মুর পরিবারে

একটি তথ্যচিত্রের শুটিং করতে ১৫ মার্চ ডোডা জেলার গাথা গ্রামে গিয়েছিল দলটি। দলের এক সদস্য শমিন কুলকার্নি জানান, ২৫ মার্চ তাঁদের জম্মু থেকে ফেরার বিমান ধরার কথা ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২০ ০৩:২৯
Share:

খেলায় মেতেছে নচিকেতের শুটিং দল। ছবি: পিটিআই

শুটিং করতে এসে হঠাৎ লকডাউনের মুখে। যার জেরে জম্মুর ডোডা জেলায় আটকে পড়েছিলেন পুণে থেকে আসা একটি দল। স্থানীয় হোটেল সব বন্ধ। এ দিকে ফিরে যাওয়ারও উপায় নেই। এই দুঃসময়ে ভিন্ রাজ্য থেকে আসা দলটির পাশে দাঁড়ান স্থানীয় বাসিন্দা নাজ়িম মালিক। আপাতত সদলবল তাঁর বাড়িতেই ঠাঁই পেয়েছেন পরিচালক নচিকেত গুট্টিকর। তাঁর কথায়, ‘‘একেই বলে কাশ্মীরিয়ত!’’

Advertisement

একটি তথ্যচিত্রের শুটিং করতে ১৫ মার্চ ডোডা জেলার গাথা গ্রামে গিয়েছিল দলটি। দলের এক সদস্য শমিন কুলকার্নি জানান, ২৫ মার্চ তাঁদের জম্মু থেকে ফেরার বিমান ধরার কথা ছিল। তবে সে দিন থেকেই শুরু হয় লকডাউন। শমিনের কথায়, ‘‘বিমান চলাচল বন্ধ। হোটেলগুলিও একের পর বন্ধ হতে থাকে। খুব ভয় পেয়ে গিয়েছিলাম। তখনই তাঁদের বাড়িতে থাকার প্রস্তাব নিয়ে এগিয়ে আসেন মালিক পরিবার।’’

পরিচালক নচিকেতের কথায়, ‘‘তিন সপ্তাহের বেশি হয়ে গেল আমরা এই মুসলিম পরিবারটির সঙ্গে রয়েছি। পরিবারের সদস্যদের ব্যবহারে এক বারও মনে হচ্ছে না আমরা তাঁদের অপরিচিত। বাইরের লোক। আমি হলফ করে বলতে পারি, এ রকম আতিথেয়তা আর কোথাও পাওয়া যাবে না!’’ নাজ়িম মালিক অবশ্য মনে করেন তিনি শুধু কর্তব্যটুকুই করেছেন।

Advertisement

আরও পড়ুন: নজরে চিন, প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ নিয়ে বড় পদক্ষেপ করল কেন্দ্র

আরও পড়ুন: শেনইয়াংয়ে ‘বন্দি’ সুন্দরবনের সৈকত

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন