Coronavirus

দেশে করোনা আতঙ্ক ছড়াচ্ছে, আক্রান্ত ২৮-এর মধ্যে ১৬ ইতালীয় পর্যটক

একটি ইতালীয় পর্যটক দলের ১৬ জন আক্রান্ত। আক্রান্ত তাঁদের সঙ্গে থাকা এক ভারতীয় গাড়িচালকও। রয়েছেন আগরার ছ’জন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ১৩:৩০
Share:

হায়দরাবাদে সরকারি হাসপাতালে মাস্ক পরে রোগীর আত্মীয়রা। ছবি: পিটিআই

করোনাভাইরাসের আতঙ্ক ভারতেও রীতিমতো থাবা বসাতে শুরু করেছে। বুধবার করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ২৮-এ। জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

Advertisement

আক্রান্তদের মধ্যে রয়েছে, একটি ইতালীয় পর্যটক দলের ১৬ জন। আক্রান্ত তাঁদের সঙ্গে থাকা এক ভারতীয় গাড়িচালকও। রয়েছেন আগরার ছয় বাসিন্দাও। দিল্লি এবং হায়দরাবাদে একজন করে আক্রান্ত হয়েছেন। ওই তালিকায় রয়েছেন কেরলের তিনজনও। তবে তাঁরা আগেই ভাইরাসমুক্ত হয়েছেন।

Advertisement

ইতালীয় পর্যটকের ওই দলটিকে দিল্লির হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে। মোট ২৩ জনের ইতালীয় পর্যটকদের একটি দল ফেব্রুয়ারি মাসে ভারতে পা রেখেছিল। ওই দলটি রাজস্থান ভ্রমণে গিয়েছিল। মঙ্গলবার তাঁদের মধ্যে এক জনের রক্তে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। তিনি আপাতত জয়পুরে রয়েছেন।

আরও পড়ুন: ক্রিপ্টোকারেন্সিতে লেনদেনে নিষেধাজ্ঞা তুলতে নির্দেশ সুপ্রিম কোর্টের​

আরও পড়ুন: করোনাভাইরাস: নেই প্রতিষেধক, কী ভাবে ছড়িয়ে পড়ছে জানলেই রোখা যাবে অসুখ

চিনের উহানে তাণ্ডব চালানোর পরে ইতিমধ্যোই ৬০টির-ও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওই ভাইরাস। সোমবারই, দিল্লি ও হায়দরাবাদে ওই ভাইরাসে আক্রান্ত দুজনের খোঁজ মেলে। এ দিন কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন লোকসভায় জানিয়েছেন, বিদেশের মাটিতে মোট ১ জন ভারতীয়ের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১৬ জন একটি জাপানি জাহাজের যাত্রী। জাপানে তাঁদের চিকিৎসা চলছে। আর এক জন আক্রান্ত বর্তমানে আরব আমিরশাহিতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন