Coronavirus Vaccine

তৃতীয় দফার প্রথম দিনেই টিকা পেলেন প্রায় ৮৫ হাজার

দেশে তৃতীয় দফার কোভিড টিকাকরণ শুরু হয়েছে শনিবার। ১৮ থেকে ৪৪ বছর বয়সিরা টিকা পাবেন এই দফায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২১ ১০:৩০
Share:

দেওয়া হচ্ছে করোনা টিকা। ছবি—পিটিআই।

দেশে তৃতীয় দফার কোভিড টিকাকরণ শুরু হয়েছে শনিবার। ১৮ থেকে ৪৪ বছর বয়সিরা টিকা পাবেন এই দফায়। টিকাকণের প্রথম দিনেই ৮৪ হাজার ৫৯৯জন টিকা নিয়েছেন বলে জানানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রকের তরফে। সব মিলিয়ে শনিবার সন্ধ্যা ৮টা অবধি টিকা পেয়েছেন ১৬ লক্ষ ৪৮ হাজার ১৯২ জন। এর মধ্যে ৯ লক্ষ ৮৯ হাজার ৭০০ জন নিয়েছেন করোনা টিকার প্রথম ডোজ। শনিবার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ লক্ষ ৫৮ হাজার জন।

Advertisement

১৬ জানুয়ারি দেশে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। সেই দফায় টিকা দেওয়া হয়েছিল স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের। তার পর ৪৫ বছরের বেসি বয়সিদের টিকা দেওয়া শুরু হয়। ১ মে থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকা দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র। সব মিলিয়ে সাড়ে ১৫ কোটির বেশি এখনও অবধি টিকা নিয়েছেন।

এর মধ্যে ৯৪ লক্ষ ২৮ হাজার স্বাস্থ্যকর্মী টিকার প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজও নেওয়া হয়ে গিয়েছে ৬২ লক্ষ ৬৫ হাজার স্বাস্থ্যকর্মীর। ১ কোটি ২৬ লক্ষ প্রথম সারির করোনা যোদ্ধা প্রথম ডোজ পেয়েছেন। দ্বিতীয় ডোজও নেওয়া হয়ে গিয়েছে ৬৮ লক্ষ ৭৮ হাজার প্রথম সারির করোনা যোদ্ধার। ৪৫ থেকে ৬০ বছর বয়সি ৫ কোটি ৩৩ লক্ষ লোক করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। ওই বয়সিদের মধ্যে দ্বিতীয় ডোজ পেয়েছেন মাত্র ৪০ লক্ষ। তৃতীয় দফার শুরুর দিনই টিকা পেলেন প্রায় ৮৫ হাজার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন