Delhi

Delhi: ট্রলি ব্যাগ খুলতেই মেলে ৪৫টি বন্দুক, দিল্লি বিমানবন্দরে ধৃত জানালেন আগেও করেছেন এমন কাজ!

দিল্লি বিমানবন্দরে ভিয়েতনাম ফেরত এক দম্পতির ট্রলি ব্যাগ থেকে ৪৫টি বন্দুক উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২২.৫ লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৬:৩১
Share:

ছবি টুইটার।

ভিয়েতনাম ফেরত এক ভারতীয় দম্পতির ট্রলি ব্যাগে ৪৫টি বন্দুক উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২২.৫ লক্ষ টাকা। জেরায় ওই দম্পতি জানিয়েছেন, এই প্রথম নয়, এর আগেও তাঁরা এই কাজ করেছেন। শুল্ক দফতর সূত্রে খবর, এই গোটা ঘটনায় জড়িত ওই ব্যক্তির স্ত্রীও। এর আগে ওই দম্পতি তুরস্ক থেকে ১২.৫ লক্ষ টাকার ২৫টি বন্দুক পাচার করেছিলেন বলে জেরায় জানিয়েছেন তাঁরা। ট্রলি ব্যাগগুলো উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ওই দম্পতিকে। তাঁদের কন্যাসন্তানকে তাঁর ঠাকুমার কাছে রাখা হয়েছে।

Advertisement

বুধবার ট্রলি ব্যাগ খুলতেই চোখ ছানাবড়া হয়ে যায় শুল্ক দফতরের আধিকারিকদের। থরে থরে সাজানো রয়েছে বন্দুক। দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সংস্থা সূত্রে খবর, ভিয়েতনাম থেকে ৪১ বছর বয়সি এক ব্যক্তি ও তাঁর স্ত্রী দিল্লি বিমানবন্দরে নামেন। সঙ্গে ছিল তাঁদের ছ’মাসের কন্যা সন্তান। বিমানবন্দরের ‘গ্রিন চ্যানেল’ পার করার সময় শুল্ক দফতরের আধিকারিকদের নজরে পড়েন তাঁরা।

Advertisement

শুল্ক দফতরের এক আধিকারিক বলেছেন, ‘‘ওই ব্যক্তির হাতে দু’টি ট্রলি ব্যাগ ছিল। যেগুলি তাঁকে দেন তাঁর দাদা। তিনিও ওই একই সময়ে প্যারিস থেকে বিমানবন্দরে নামেন। ভাইকে ট্রলি ব্যাগগুলি দেওয়ার পরই তাঁর দাদা কার্যত উধাও হয়ে যান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন