COVID-19

শয্যা পাইয়ে দেওয়ার বিনিময়ে কোভিড রোগীদের থেকে টাকা, বেঙ্গালুরু থেকে গ্রেফতার ২

বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা পোর্টালের মাধ্যমে কোভিড রোগীদের হাসপাতালে শয্যা দেওয়ার ক্ষেত্রে দুর্নীতির একটি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ মে ২০২১ ০৯:০৪
Share:

প্রতীকী চিত্র

বেঙ্গালুরুতে কোভিড রোগীদের হাসপাতালের শয্যা দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগে ২ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। আরও কয়েক জনকে জেরাও করা হচ্ছে।

Advertisement

এক বিজেপি সাংসদ এই দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ করেন। তার পরেই তদন্তে নেমে পদক্ষেপ করে বেঙ্গালুরু পুলিশ। কমিশনার কমল পন্থ টুইট করে বলেন, ‘বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা (বিবিএমপি) পোর্টালের মাধ্যমে কোভিড রোগীদের হাসপাতালে শয্যা দেওয়ার ক্ষেত্রে দুর্নীতির একটি মামলা দায়ের করা হয়েছে। এই অভিযোগে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। আরও কয়েক জনকে জেরা করা হচ্ছে’। এই মামলার দায়িত্ব বেঙ্গালুরুর সিটি ক্রাইম ব্রাঞ্চের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিজেপি সাংসদ তেজস্বী সূর্য অভিযোগ করেন, বেঙ্গালুরুতে করোনা আক্রান্ত অনেক রোগীর নামে বরাদ্দ শয্যা তাঁদের দেওয়া হয়নি। তার বদলে টাকা নিয়ে সেই শয্যা অন্য রোগীদের দেওয়া হয়েছে। নিজের অভিযোগের সমর্থনে কয়েকটি অডিয়ো রেকর্ডও পুলিশের কাছে জমা দেন তিনি। সেই সব রেকর্ডিংয়ে রোগীর বাড়ির লোকজনের সঙ্গে অভিযুক্তদের কথোপকথন রয়েছে বলে দাবি।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে কর্নাটকের উপমুখ্যমন্ত্রী সিএন অশ্বথনারায়ণ বলেছেন, ‘‘যাঁরা এই ঘটনার সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। সব কিছু স্বচ্ছতার সঙ্গে চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন