Arvind Kejriwal

মাস্ক না পরলে জরিমানা ২ হাজার, করোনা দমনে কড়া কেজরীবাল

এত দিন জরিমানা ছিল ৫০০ টাকা। এ দিন তা ৪ গুণ বাড়ানোর ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ১৬:২৩
Share:

সাংবাদিক বৈঠকে অরবিন্দ কেজরীবাল।

করোনা সংক্রমণে লাগাম পরাতে ছট পুজোর মুখে কড়া সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এ বার থেকে মাস্ক না পরলে জরিমানা গুনতে হবে ২ হাজার টাকা। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন কেজরীবাল।

Advertisement

মাস্ক না পরলে জরিমানা করার কথা আগেই ঘোষণা করেছিল কেজরীবাল সরকার। কিন্তু সেই অঙ্কের পরিমাণ ছিল ৫০০ টাকা। কিন্তু এ দিন তা ৪ গুণ বাড়ানোর কথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণের ‘তৃতীয় ঢেউ’ আছড়ে পড়েছে দিল্লিতে। পরিস্থিতি আন্দাজ করেই নাগরিকদের সতর্ক হওয়ার আবেদন বার বার জানিয়েছিলেন কেজরীবাল। কিন্তু তাতে কাজ হয়নি। বরং প্রতি দিনই সংক্রমণ নতুন নতুন রেকর্ড তৈরি করছে দিল্লিতে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, বুধবার দিল্লিতে দৈনিক সংক্রমণ পৌঁছেছিল ৭ হাজার ৪৮৬-তে। ওই দিন ১৩১ জনের মত্যুও হয়েছিল, যা রেকর্ড। তাই এই কঠিন সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জরিমানার অঙ্ক বাড়ানোর পাশাপাশি রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনগুলিকে মাস্ক বিতরণের আর্জিও এ দিন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

আরও পড়ুন: আদালতের নির্দেশ মেনে ছটপুজোর আবেদন মমতার, শুভেচ্ছাবার্তাও1

আরও পড়ুন: সিবিআই তদন্ত শুরু করতে রাজ্যের সম্মতি বাধ্যতামূলক, স্পষ্ট করে দিল শীর্ষ আদালত

দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষের বেশি। মৃতের সংখ্যা প্রায় ৮ হাজার। ‘হটস্পট’-এ নতুন করে লকডাউন না করলেও করোনা ছড়াতে পারে এমন বাজারগুলি সাময়িক ভাবে বন্ধ রাখার কথা গতকালই জানিয়েছেন কেজরীবাল। সেই সঙ্গে শহরের জলাশয়ে ছট পুজো উপলক্ষে এক সঙ্গে স্নান বন্ধেরও নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন