COVID-19

Corona Crisis: তৃতীয় ঢেউ তুলতে পারে করোনার সিঙ্গাপুর প্রজাতি, কেন্দ্রকে হুঁশিয়ারি কেজরীবালের

দিল্লির মুখ্যমন্ত্রীর টুইট, ‘করোনা এই নতুন প্রজাতি শিশুদের জন্য মারাত্মক ক্ষতিকর। সিঙ্গাপুরে এই নতুন প্রজাতির দেখা পাওয়া গিয়েছে’।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৬:২৮
Share:

প্রতীকী চিত্র।

সিঙ্গাপুরে করোনা ভাইরাসের এক নতুন প্রজাতির সন্ধান মিলেছে। যা ভারতে সংক্রমণের তৃতীয় ঢেউ তুলতে পারে আশঙ্কা প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এ বিষয়ে মঙ্গলবারই কেন্দ্রকে সতর্ক করেছেন তিনি। অবিলম্বে সিঙ্গাপুর থেকে দেশে বিমান চলাচল বন্ধ করার প্রস্তাবও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

Advertisement

মঙ্গলবার ভাইরাসের এই নতুন প্রকার সম্পর্কে সতর্ক করে একটি টুইট করেন কেজরীবাল। দিল্লির মুখ্যমন্ত্রী লেখেন, ‘করোনা এই নতুন প্রজাতি শিশুদের জন্য মারাত্মক ক্ষতিকর। সিঙ্গাপুরে এই নতুন প্রজাতির দেখা পাওয়া গিয়েছে’। এ ব্যাপারে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীকে তাঁর পরামর্শ, ‘এ বার দেশে শিশুদেরও করোনা দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা উচিত কেন্দ্রের’।

ভাইরাসটি যাতে কোনও ভাবেই দেশে ছড়াতে না পারে, সে জন্য সিঙ্গাপুর থেকে দেশে বিমান অবতরণ বন্ধ করার আর্জিও জানিয়েছেন কেজরীবাল। টুইটে কেন্দ্রকে সতর্ক করে তিনি লিখেছেন, ‘কেন্দ্রের কাছে আমার অনুরোধ, দয়া করে অবিলম্বে সিঙ্গাপুর থেকে দেশে বিমান পরিষেবা বন্ধ করুক কেন্দ্র’। তাঁর আশঙ্কা, ভারতে এই ভাইরাসের নতুন প্রকার ঢুকে পড়লে, তা সংক্রমণের তৃতীয় ঢেউ ডেকে আনবে দেশে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন