Cow collided with Vande Bharat Express

রেললাইনে প্রস্রাব করছিলেন বৃদ্ধ, বন্দে ভারতের ধাক্কায় ঘাড়ে এসে পড়ল গরু! ঘটনাস্থলেই মৃত্যু

শিবদয়ালের আত্মীয়রা জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে ৮টা নাগাদ কালী মোরি গেট ছেড়ে বেরিয়ে আসছিল বন্দে ভারত ট্রেনটি। সেই সময় হঠাৎই একটি গরু রেললাইনে চলে আসে।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১১:৩৯
Share:

রাজস্থানের আরাবলি বিহার থানার অন্তর্গত আলওয়ারে ঘটনাটি ঘটেছে। ফাইল চিত্র ।

রেললাইনে দাঁড়িয়ে প্রস্রাব করছিলেন বৃদ্ধ। হঠাৎই তাঁর ঘাড়ে এসে পড়ল গরু। ঘটনাস্থলেই মৃত্যু হল তাঁর। রাজস্থানের আরাবলি বিহার থানার অন্তর্গত আলওয়ারে ঘটনাটি ঘটেছে। গরু কী করে বৃদ্ধের ঘাড়ে এসে পড়ল, তা নিয়ে প্রাথমিক ভাবে রহস্য তৈরি হলেও পরে জানা যায়, বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কা খেয়ে ওই গরুটি উড়ে এসে বৃদ্ধের গায়ে পড়ে। সেই কারণেই মৃত্যু হয় বৃদ্ধের।

Advertisement

মৃত বৃদ্ধের নাম শিবদয়াল শর্মা। তিনি ভারতীয় রেলেরই প্রাক্তন কর্মী। ২৩ বছর আগে তিনি অবসর নিয়েছিলেন৷ শিবদয়ালের আত্মীয়রা জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে ৮টা নাগাদ কালী মোরি গেট ছেড়ে বেরিয়ে আসছিল বন্দে ভারত ট্রেনটি। সেই সময় হঠাৎই একটি গরু রেললাইনে চলে আসে। ট্রেনের ধাক্কায় গরুর শরীরের একটি অংশ ৩০ মিটার দূরে থাকা শিবদয়ালের ঘাড়ে এসে পড়ে। সেই সময় তিনি ওই জায়গায় দাঁড়িয়ে প্রস্রাব করছিলেন। গরু ঘাড়ে এসে পড়ায় ঘটনাস্থলেই মৃত্যু হয় শিবদয়ালের।

বুধবার সকালেই শিবদয়ালের দেহ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালে পাঠানো হয় বলে পরিবার সূত্রে খবর।

Advertisement

তবে গরুর সঙ্গে বন্দে ভারতের সংঘর্ষ এই প্রথম না। চালু হওয়ার কয়েক দিনের মধ্যেই, মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ৬ অক্টোবর একটি গরুকে ধাক্কা মারে। পরের দিন, একই ট্রেন আনন্দ স্টেশনের কাছে অন্য একটি গরুকে ধাক্কা মারার কারণে ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়। এ ছাড়াও বিভিন্ন রুটে গবাদি পশুকে ধাক্কা মারার নজির রয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন