Crocodile Attack

ওড়িশায় আবারও কুমিরের হামলা, নদীর ধার থেকে প্রৌঢ়ের কাটা মাথা উদ্ধার, দেড় মাসে চার মৃত্যু

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম অমূল্য দাস। তিনি কেন্দ্রাপাড়ার পাত্তামুন্ডাই ব্লকের কুলাশাহি গ্রামের বাসিন্দা। স্থানীয়রা শুক্রবার অমূল্যের কাটা মাথা দেখতে পান নদীর ধারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১১:২০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ওড়িশার কেন্দ্রাপাড়ায় আবারও কুমিরের হামলার ঘটনা ঘটল। এ বার ব্রাহ্মণী নদীর পাড় থেকে এর প্রৌঢ়ের কাটা মাথা উদ্ধার করল পুলিশ। এই নিয়ে গত দেড় মাসে চার জনের মৃত্যু হল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম অমূল্য দাস। তিনি কেন্দ্রাপাড়ার পাত্তামুন্ডাই ব্লকের কুলাশাহি গ্রামের বাসিন্দা। স্থানীয়রা শুক্রবার অমূল্যের কাটা মাথা দেখতে পান নদীর ধারে। পর পর কুমিরের হামলায় মৃত্যুর ঘটনায় কেন্দ্রাপাড়ায় আতঙ্ক ছড়িয়েছে। অমূল্যের পরিবার সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা নাগাদ নদীতে হাতমুখ ধুতে গিয়েছিলেন তিনি। তার পর থেকে তাঁর আর কোনও খোঁজ মেলেনি।

এক গ্রামবাসী জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে নদীর পাড় থেকে চিৎকারের শব্দ পেয়ে বেশ কয়েক জন মিলে সে দিকে গিয়েছিলেন। কিন্তু নদীর পাড়ে কিছু দেখতে পাননি। অমূল্য অনেক ক্ষণ ধরে না ফেরায় বাড়ির লোকেরাও তাঁকে খোঁজাখুঁজি করেন। কিন্তু তাঁর কোনও হদিস মেলেনি। তখন তাঁরা গ্রামবাসীদের বিষয়টি জানান। এর পরই দমকলকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে দমকলের কর্মীরা এসে রাতভর অমূল্যের খোঁজ চালান। শুক্রবার সকালে নদীর পাড় থেকে অমূল্যের কাটা মাথা উদ্ধার হয়। তাঁর দেহের বাকি অংশের কোনও হদিস মেলেনি।

Advertisement

গত ২৯ জুন গঙ্গাধর তরাই নামে এক ব্যক্তির মৃত্যু হয় কুমিরের হামলায়। বাড়ির সামনে নদীতে স্নান করতে গিয়েছিলেন তিনি। তখনই কুমিরের হামলার শিকার হন তিনি। ২১ জুন পুকুরে বাসন ধোওয়ার সময় কুমিরে টেনে নিয়ে যায় সীতারানি দাস নামে এক মহিলাকে। তার দিন কয়েক পরেই ব্রাহ্মণী নদীতে স্নান করতে গিয়ে কুমিরের হামলায় মৃত্যু হয় এক ছাত্রের। তার এক মাসের মধ্যেই আবারও কুমিরের হামলা হল কেন্দ্রাপাড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন