Narendra Modi

আমপানে বঙ্গ ও ওড়িশার পাশে থাকার বার্তা মোদীর

রেডিয়োয় ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ বলেন, করোনাভাইরাস নিয়ে লড়াই চলেছে যখন, তখনই পশ্চিমবঙ্গ ও ওড়িশায় ব্যাপক ধ্বংসলীলা চালিয়ে গিয়েছে আমপান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০২:২৪
Share:

রেডিয়োয় ‘মন কি বাত’ অনুষ্ঠানে আমপানের বিপর্যয়ের প্রসঙ্গ তুলে ধরলেন প্রধানমন্ত্রী। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

আমপান নিয়ে পশ্চিমবঙ্গ ও ওড়িশার পাশে থাকার কথা ফের বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিপর্যয় থেকে উদ্ধার পেতে রাজ্যের মানুষ যে কঠোর পরীক্ষা দিয়ে চলেছেন, সেই সাহসিকতারও প্রশংসা করলেন তিনি।

Advertisement

রেডিয়োয় ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ বলেন, করোনাভাইরাস নিয়ে লড়াই চলেছে যখন, তখনই পশ্চিমবঙ্গ ও ওড়িশায় ব্যাপক ধ্বংসলীলা চালিয়ে গিয়েছে আমপান। ঘরবাড়ি ভেঙে পড়েছে, কৃষকদেরও বিরাট ক্ষতি হয়েছে। এ সঙ্গেই মোদীর মন্তব্য, ‘‘যে সাহস নিয়ে এই দুই রাজ্যের মানুষ বিপর্যয় মোকাবিলার কঠিন পরীক্ষা দিয়ে চলেছেন, তা প্রশংসা করার মতো। এই সঙ্কটের সময়ে গোটা দেশ এই রাজ্যগুলির পাশে রয়েছে।’’

সুপার সাইক্লোনের পরেই গত ২২ মে রাজ্যে এসে পরিস্থিতি খতিয়ে দেখে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। প্রাথমিক ভাবে হাজার কোটি টাকা সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন। এ বার রেডিয়োর অনুষ্ঠানেও আমপানের বিপর্যয়ের প্রসঙ্গ তুলে ধরলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ঝড়ের তাণ্ডব আগরায়, ভাঙল তাজমহলের গেট

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের পূর্বাভাস এ বার আরব সাগরে, আছড়ে পড়তে পারে বুধবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন