Naveen Patnaik

ফণীর লড়াইয়ে দুই স্কুল ছাত্রীর দান মন কেড়েছে নেটিজেনের

বারগড়ের বাউসেনমোরার বাসিন্দা মনীষারানি পধান ও লিপ্সারানি পধান যথাক্রমে তৃতীয় ও নবম শ্রেণির ছাত্রী। তারা বারগড় জেলাশাসকের অফিসে গিয়ে এই টাকা তুলে দেয়

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৭ মে ২০১৯ ১৮:১৫
Share:

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করছে দুই স্কুল ছাত্রী। ছবি : টুইটার থেকে নেওয়া।

ফণীর আঘাত সামলাতে লড়াই করছে ওড়িশার পুরী ও খুরদা জেলা। এই ল়ড়াইয়ে ওড়িশার পাশে দাঁড়িয়েছে গোটা দেশ। এবার ওড়িশার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজেদের পিগি ব্যাঙ্ক থেকে ১০ হাজার টাকা দান করল দুই স্কুল ছাত্রী।

Advertisement

বারগড়ের বাউসেনমোরার বাসিন্দা মনীষারানি পধান ও লিপ্সারানি পধান যথাক্রমে তৃতীয় ও নবম শ্রেণির ছাত্রী। তারা বারগড় জেলাশাসকের অফিসে গিয়ে এই টাকা তুলে দেয়। সেই ছবি পোস্ট করেছে জেলাশাসকের অফিস।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক গতকাল তাঁর এক বছরের বেতন দান করেছেন ত্রাণ তহবিলে। এই দুই স্কুল ছাত্রীর খবর নবীন পট্টানায়ক তাঁর টুইটার হ্যান্ডলেও পোস্ট করেছেন।

Advertisement

সেই ছবি ও খবর ইতিমধ্যেই ভাইরলা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলে আয়করে ছাড় পাওয়া যায়। ওড়িশা সরকারের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের ওয়েব সাইটে (cmrfodisha.gov.in) গিয়েও যে কেউ ফণী দুর্গতদের জন্য দান করতে পারেন।

ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশন পেটিএম ও ফোন পে ফণী দুর্গতদের পাশে দাঁড়ানোর ব্যবস্থা করেছে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার জন্য বিশেষ ব্যবস্থা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন