Dacoity

২৯ সেকেন্ডে কয়েক লক্ষ টাকা লুট কুরিয়ার সংস্থায়! হরিয়ানার সোনিপতে ডাকাতির ঘটনায় চাঞ্চল্য

পুলিশ সূত্রে খবর, ডাকাতরা সকলেই হেলমেট পরে এসেছিল। কুরিয়ার সংস্থার অফিসে তখন হিসাবরক্ষক একাই ছিলেন। ডাকাতেরা ওই অফিসে ঢুকে হিসাবরক্ষককে বন্দুক দেখিয়ে ভল্টের চাবি দিতে বলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫২
Share:

ডাকাতির সেই ঘটনার দৃশ্য সিসিটিভিতে ধরা পড়েছে। ছবি: সংগৃহীত।

ডাকাতরা এল, ২৯ সেকেন্ডের মধ্যে কয়েক লক্ষ টাকা লুট করে নিয়ে চম্পট দিল। হরিয়ানার সোনিপতে এক কুরিয়ার সংস্থায় এই ডাকাতির ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ডাকাতরা সকলেই হেলমেট পরে এসেছিল। কুরিয়ার সংস্থার অফিসে তখন হিসাবরক্ষক একাই ছিলেন। ডাকাতেরা ওই অফিসে ঢুকে হিসাবরক্ষককে বন্দুক দেখিয়ে ভল্টের চাবি দিতে বলে। দিতে না চাওয়ায় হিসাবরক্ষককে মারধর করে ডাকাতরা। তখনই ভয়ে ভল্টের পাসওয়ার্ড বলে দেন তিনি। তার পর ভল্ট খুলে পাঁচ লক্ষের বেশি টাকা নিয়ে চম্পট দেয় ডাকাতরা। আর গোটা ‘অপারেশন’ চালায় ২৯ সেকেন্ডের মধ্যে।

সিসিটিভি ফুটেজে গোটা ঘটনাটি ধরা পড়েছে। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে বহালগড় রোডের সেক্টর ৭ মোড়ের কাছে রয়েছে কুরিয়ার সংস্থার অফিসটি। হিসাবরক্ষক হৃত্বিক প্রতি দিনের মতো বৃহস্পতিবারও ভোর পাঁচটা নাগাদ অফিস খুলেছিলেন। সওয়া পাঁচটা নাগাদ দুই ডাকাত ওই অফিসে ঢোকে। তার পর হৃত্বিকের মাথায় বন্দুক ঠেকিয়ে ভল্টের পাসওয়ার্ড হাতিয়ে নেয়। তার পর সেই টাকা লুট করে পালিয়ে যায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ডাকাতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ডাকাতরা আগে রেইকি করেছিল। তার পরই লুটের সময় বেছে নেয়। কারণ ওই সময় হিসাবরক্ষক একাই অফিসে থাকেন। আর সেই সুযোগটাকে কাজে লাগাতে চেয়েছিল দুষ্কৃতীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন